চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

তুলার গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনায় পুলিশের জিডি, আরও দুই স্পটে আগুন!

সীতাকুণ্ড সংবাদদাতা

১২ মার্চ, ২০২৩ | ১১:৪৬ অপরাহ্ণ

সীতাকুণ্ডে একদিনে আরো দুটি স্পটে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। রবিবার উপজেলার ফকিরহাট এলাকায় এলবিয়ন ল্যাবরেটরির কাছে ও ভাটিয়ারী মিলিটারি একাডেমির গলফ ক্লাব সংলগ্ন এলাকায় এসব অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে স্থানীয়দের মধ্যে নতুন করে আতংকের সৃষ্টি হলেও শেষ পর্যন্ত তাতে বড় কোন ক্ষয়ক্ষতি হয়নি। অন্যদিকে কুমিরায় ইউনিটেক্স স্পিনিং কারখানার তুলার গোডাউনে অগ্নিকান্ডের ঘটনায় এখনো মালিক পক্ষ কোন অভিযোগ দায়ের করেনি। তবে পুলিশের পক্ষ থেকে সেখানে কার্যক্রম বিষয়ে একাধিক সাধারণ ডায়েরি দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন থানার ওসি।

 

স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার বিকালের দিকে প্রথমে পৌরসদরের ফকিরহাটে এলবিয়ন ল্যাবরেটারি এলাকায় একটি অগ্নিকান্ডের খবর আসে। এর পরেই অগ্নিকান্ডের খবর পাওয়া যায় ভাটিয়ারী মিলিটারি একাডেমির গফল ক্লাব এলাকায়। এ দুটি অগ্নিকান্ডের খবরে এলাকাবাসীর মধ্যে নতুন করে আতংক সৃষ্টি হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস সেখানে ছুটে গেলেও পরে তাতে বড় ধরনের কোন ক্ষয়ক্ষতি হয়নি।

 

সীতাকুণ্ড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশানের সিনিয়র ষ্টেশান অফিসার নুরুল আলম দুলাল জানান, রবিবার উপজেলার দুটি স্পটে অগ্নিকান্ডের খবর আসে তাদের কাছে। এর একটি হলো পৌরসভাধীন ফকিরহাট ইকোপার্ক সংলগ্ন এলাকায় অবস্থিত এলবিয়ন ল্যাবরেটরিজের পার্শ্ববর্তী স্থানে। আর অপরটি ভাটিয়ারী বাংলাদেশ মিলিটারি একাডেমির গলফ ক্লাব সংলগ্ন পাহাড়ে। তবে এসব ঘটনায় বড় ধরনের কোন ক্ষতি হয়নি। বিকাল ৩টায় এলবিয়ন এলাকায় তারা পৌঁছানোর আগেই এলাকাবাসী আগুন নিভিয়ে ফেলেন আর ৪টার দিকে গলফ ক্লাব এলাকায় মিলিটারি একাডেমির সদস্যরা নিজেরাই আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হন। কিন্তু তবে এদিনও কুমিরা তুলার গোডাউনের আগুন পুরোপুরি নেভাতে বিকাল ৪টা ৫০ মিনিট পর্যন্ত তাদেরকে কাজ করতে হয়।

 

ফায়ার সার্ভিস কর্মকর্তা নুরুল আলম দুলাল আরো বলেন, এই শুকনো মৌসুমে প্রতিদিনই ২-৩টি করে অগ্নিকান্ডের খবর আসছে। এদিকে সীতাকুণ্ড মডেল থানার ওসি তোফায়েল আহমেদ বলেন, ইউনিটেক্স স্পিনিং মিলসে অগ্নিকান্ডের ঘটনায় মালিক পক্ষ কিংবা অন্য কোন পক্ষ এখনো কোন অভিযোগ দায়ের করেনি। তবে আমরা (পুলিশ) আইনগত নিয়মে এ ঘটনায় একাধিক সাধারণ ডায়েরি দায়ের করেছি।

 

 

পূর্বকোণ/সৌমিত্র/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট