চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কক্সবাজারে রেস্তোরাঁয় আগুন, ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

কক্সবাজার সংবাদদাতা

১২ মার্চ, ২০২৩ | ১০:৪৯ অপরাহ্ণ

কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্টে ‘ফুড ভিলেজ’ নামক রেস্তোরাঁয় পথশিশুদের দেওয়া আগুনে ৪টি স্টাফ ঘর পুড়ে গেছে। পরে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে বলে জানা যায়।

 

এ সময় পর্যটকসহ আশপাশের ব্যবসায়ীদের মধ্যে ব্যাপক আতংকের সৃষ্টি হয়। এ ঘটনায় প্রায় দশ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত রেস্তোরাঁ মালিক।

 

রবিবার (১২ মার্চ) সন্ধ্যা ৬টার দিকে ঘটনাটি ঘটে।

 

স্থানীয় ব্যবসায়ী আবছার ও রহিম জানান, রবিবার সন্ধ্যায় যখন দূরদূরান্ত থেকে সুগন্ধা পয়েন্টে পর্যটকরা প্রতিদিনের মতো আসতে শুরু করে, ঠিক তখনই ‘ফুড ভিলেজ’ রেস্তোরাঁয় আগুন জ্বলতে শুরু করে। এ সময় সেখানে খাবার খেতে আসা এবং আশপাশে থাকা পর্যটকসহ স্থানীয় ব্যবসায়ীরা আতঙ্কিত হয়ে দিকবিদিক ছুটতে থাকে।

 

‘ফুড ভিলেজ’ রেস্তোরারঁ মালিক কিবরিয়া খান বলেন, প্রায় প্রতিদিন আমার ব্যবসা প্রতিষ্ঠানে অনধিকার প্রবেশ করে কিছু পথশিশু। তারা পুরো সৈকতে দেশবিদেশ থেকে আগত পর্যটকদের কাছ থেকে ছিনতাই, চুরি, মাদকবহন এবং মাদকসেবন থেকে শুরু করে নানা অপরাধ কর্মকাণ্ড সংঘটিত করে। তারা রবিবারও রেস্তোরাঁর স্টাফ ঘরে কৌশলে প্রবেশ করে নেশা করেন। পরে তাদেরই দেওয়া আগুনে ৪টি স্টাফ ঘর পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি এ ঘটনায় জড়িত পথশিশুদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন। অন্যথায় তাদের কারণে পর্যটকসহ স্থানীয় ব্যবসায়ীরা নানা ধরনের সমস্যার আশংকা করছেন।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট