চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চকরিয়ায় কাঠবোঝাই ট্রলি-নোহা সংঘর্ষে আহত ৩

চকরিয়া প্রতিনিধি

১২ মার্চ, ২০২৩ | ৫:০১ অপরাহ্ণ

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় ট্রলি ও প্রাইভেট নোহার সংঘর্ষে ৩ যাত্রী গুরুতর আহত হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় এক যুবককে চট্টগ্রামের পার্কভিউ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ট্রলিটি করে দিনদুপুরে বনাঞ্চলের গর্জন কাঠ পাচার করা হচ্ছিল বলে জানায় ডুলাহাজারীর বাসিন্দা নিজাম উদ্দীন।ৎ

 

আহতরা হলেন- মো. আরাফাত (৩০) ও একই এলাকার মাহাবুবা আক্তার (৪২)। তারা কক্সবাজার সদরের ঈদগাঁও কলেজ সংলগ্ন ভাদিতলা এলাকার বাসিন্দা। তবে আহত অপরজনের নাম-পরিচয় জানা যায়নি।

 

রবিবার (১২ মার্চ) সকাল ৮টার দিকে চকরিয়া উপজেলার মালুমঘাটের ফাঁসিয়াখালী রেঞ্জ কার্যালয় সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

 

আহতদের স্বজন কায়ছার বাবুল জানান, আহত মাহবুবা বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেয়েকে পরীক্ষা দিতে চট্টগ্রাম নিয়ে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। আহত আরাফাতকে আশঙ্কাজনক অবস্থায় মালুমঘাট মেমোরিয়াল খ্রিস্টান হাসপাতাল থেকে চট্টগ্রামের পার্কভিউ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

স্থানীয় লোকজন ও প্রত্যক্ষদর্শীরা জানায়, পার্শ্ববর্তী লামা উপজেলাধীন ফাঁসিয়াখালীর গুলিস্তান বাজার এলাকার করাতকল থেকে ট্রলিযোগে ডুলাহাজারা ইউনিয়নের ডুমখালী এলাকায় অবৈধভাবে বোট নির্মাণের কারখানার জন্য চিরাই গর্জন গাছ নিয়ে যাচ্ছিল। মহাসড়কের মালুমঘাট বাজারের ফাঁসিয়াখালী রেঞ্জ কার্যালয় পর্যন্ত এসে কাঠবোঝাই ট্রলিটি সড়কের দিক পাল্টিয়ে ডুমখালী এলাকায় প্রবেশ মুহূর্তে প্রাইভেট নোহার মুখোমুখি ধাক্কা লাগে। এতে ৩ জন আহত হয়।

 

দুর্ঘটনার তথ্য নিশ্চিত করে মালুমঘাট হাইওয়ে থানার পরিদর্শক মাকসুদ আহমেদ বলেন, দুর্ঘটনা কবলিত কাঠবোঝাই ট্রলি ও প্রাইভেট নোহাটি জব্দ করা হয়েছে। আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে। এনিয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

এদিকে ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মেহরাজ উদ্দিন জানান, আমি নতুন এসেছি। বনের কাঠ কোথায় পাচার হচ্ছে, কারা জড়িত বিস্তারিত খোঁজ খবর নেয়া হচ্ছে। উপজেলা প্রশাসনের মধ্যমে দ্রুত করাতল উচ্ছেদ অভিযান চলবে বলেও জানান তিনি।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট