চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

আগ্রহ নেই ভোটারদের প্রচারণায় তিন প্রার্থী

নিজস্ব প্রতিবেদক

১১ মার্চ, ২০২৩ | ১২:০৮ অপরাহ্ণ

বোয়ালখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচন ১৬ মার্চ। এই নির্বাচন ঘিরে ভোটারদের মধ্যে তেমন একটা আমেজ না থাকলেও প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন তিন প্রার্থী। প্রার্থীরা হলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজা, সাবেক উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহাজাদা এস এম মিজানুর রহমান ও সাংবাদিক কাজী আয়েশা ফারজানা। এরই মধ্যে প্রার্থীরা কেন্দ্রভিত্তিক কমিটি গঠনের কাজ সম্পন্ন করেছেন। নিয়মিত জনসংযোগ, পথসভা, মতবিনিময় করে যাচ্ছেন দিনরাত। বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে ভোট দেওয়ার অনুরোধ করছেন ভোটারদের তারা। নৌকা প্রতীকের প্রার্থী রেজাউল করিম রাজা গতকাল দুপুরের পর থেকে উপজেলা পূর্ব কালুরঘাট থেকে জনসংযোগ শুরু করে বিভিন্ন মোড়ে পথসভায় বক্তব্য রাখেন। এ সময় দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম, বোরহান উদ্দীন মো. এমরান, সাবেক রাষ্ট্রদূত এস এম আবুল কালাম, মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, নুরুল আমিন চৌধুরী, ও রেজাউল করিম বাবুল উপস্থিত ছিলেন।  প্রতিদ্বন্দ্বী প্রার্থী শাহাজাদা মিজানুর রহমান জুমার নামাজের পর হযরত পেতন আউলিয়ার (রহ.) মাজার জিয়ারত করে পৌরসভার বিভিন্ন স্থানে জনসংযোগ করেন। সাংবাদিক কাজী আয়েশা ফারজানা জনসংযোগ করেছেন পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে। উপজেলার অলিগলি গুরুত্বপূর্ণ জনসমাবেশস্থলে নির্বাচনী পোস্টার ঝুলছে। তবে ভোটারদের মধ্যে নেই তেমন একটা উৎসাহ। অনেক ভোটার জানেনই না প্রার্থীরা কারা।

 

পশ্চিম গোমদণ্ডী ননাইয়ারমার ঘাট এলাকার এয়াকুব আলী বলেন, ‘নির্বাচনে কারা দাঁড়িয়েছেন জানি না। শুনছি উপজেলা চেয়ারম্যান নির্বাচন হবে।’ ফরিদুর রহমান নামের এক ব্যবসায়ী বলেন, ‘এতো উপনির্বাচন। মেয়াদও বেশিদিন নেই। তাই যে হবেই হোক। নির্বাচনের দিন পরিস্থিতি ভালো থাকলে ভোট দিতে যাবো।’

 

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল ইসলাম বলেন, ‘অবাধ ও সুষ্ঠু নির্বাচন করার লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে। ১৬ মার্চ ৮৬টি কেন্দ্রে ইভিএমে ভোট গ্রহণ করা হবে।

পূর্বকোণ/একে

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট