চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আগামী প্রজন্মের জন্য নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে: নওফেল

সাতকানিয়া সংবাদদাতা

১০ মার্চ, ২০২৩ | ৫:৩৪ অপরাহ্ণ

কে এমপি হলো, কে মন্ত্রী হলো সবকিছু বাদ দিয়ে আগামী প্রজন্মের জন্য নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল।

 

শুক্রবার চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় চিব্বাড়ী এম. এ মোতালেব কলেজে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অধীনে ননবনির্মিত ভবন উদ্বোধন ও নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের প্রতিষ্ঠাতা ও সভাপতি উপজেলা চেয়ারম্যান এম এ মোতালেব সিআইপি।

 

শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী বলেছেন, আজকের এই বাংলাদেশ অস্তিত্বহীনতায় পড়বে যদি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সুচারুভাবে, সুসংগঠিত ও শক্তিশালী না থাকে। তাই দেশের দিকে, আগামী প্রজন্ম ও প্রধানমন্ত্রীর দিকে তাকিয়ে দলীয় আদর্শে উজ্জীবিত হয়ে সংগঠনকে সুসংগঠিত রাখতে আমরা যেন ঐক্যবদ্ধ থাকি। নিজেদের সব হীনমন্যতা, সংকীর্ণতা পরিহার করে জনসেবায় নিয়োজিত থাকি। কে মন্ত্রী হলো, কে এমপি হলো এগুলোতে কিছু যায় আসেনা। জননেত্রী শেখ হাসিনার সরকার আমাদের বারবার দরকার। সেটাই আমাদের একমাত্র লক্ষ্য।

আওয়ামী লীগ সরকারের আমলে শিক্ষা খাতে বৈপ্লবিক পরিবর্তন হয়েছে উল্লেখ করে শিক্ষা তিনি বলেন, ২০০৭ সালে দেশের সর্বমোট যত বাজেট ছিলো তার চেয়েও বেশি শুধু শিক্ষার জন্য মাননীয় প্রধানমন্ত্রী বরাদ্দ দিয়েছেন। শহরাঞ্চলে শিক্ষকেরা যেমন সরকারি সুবিধাদি পাচ্ছেন ঠিক একইরকম সুবিধা দেশের প্রত্যন্ত অঞ্চলেও দেওয়া হচ্ছে। এই ধারাবাহিকতা রক্ষা করে দেশের শিক্ষা ব্যবস্থার গোড়া মজবুত করতে আওয়ামী লীগ সরকার সর্বদা কাজ করে যাবে।

 

পূর্বকোণ/খোকন/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট