চট্টগ্রাম শনিবার, ২৫ মার্চ, ২০২৩

৮ মার্চ, ২০২৩ | ৪:৫৫ অপরাহ্ণ

বোয়ালখালী সংবাদদাতা

বোয়ালখালীতে নির্বাচন : ভোটগ্রহণ হবে ৮৬ কেন্দ্রে

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা পরিষদে চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে ৮৬টি কেন্দ্রের ৫১৮টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আগামী ১৬ মার্চ ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণের লক্ষে সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছেন নির্বাচন কমিশন।

 

ভোট গ্রহণের জন্য লোকবল নিয়োগ দেওয়া হয়েছে জানিয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল ইসলাম বলেন, ৮৬ জন প্রিসাইডিং, ৫১৮ জন সহকারী প্রিসাইডিং এবং ১০৩৬ পোলিং অফিসারকে বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজে ৯ মার্চ থেকে ১২ মার্চ পর্যন্ত প্রশিক্ষণ দেওয়া হবে।

 

তিনি জানান, উপজেলায় ভোটার রয়েছেন ২ লাখ ৬ হাজার ১৬৭জন। এরমধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১ লাখ ৭ হাজার ৬৬৬ জন ও মহিলা ভোটার রয়েছেন ৯৮ হাজার ৫০১ জন। ইতিমধ্যে ৭৭৭টি ইভিএম উপজেলায় এসে পৌঁছেছে।

 

এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন দলীয় একজনসহ ৩ প্রার্থী। তারা হলেন- আওয়ামী লীগের মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজা, স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক এসএম মিজানুর রহমান এবং সাংবাদিক কাজী আয়েশা ফারজানা।

 

ভোটারদের কাছে টানতে চলছে প্রার্থীদের জমজমাট প্রচার-প্রচারণা। পোস্টার, ব্যানার টাঙিয়ে ও মাইকে গান বাজিয়ে উপজেলার অলি-গলিতে প্রচারণায় মেতেছেন প্রার্থীদের কর্মী-সমর্থকরা। এছাড়া গণসংযোগসহ পথসভায় অংশ নিচ্ছেন প্রার্থীরা। নিয়ম অনুয়ায়ী এ প্রচারণা শেষ হবে ১৪ মার্চ রাত ৮টায়। ১৬ মার্চ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

 

উপজেলা সদরের বাসিন্দা আবুল কালাম ও মো. গফুর বলেন, প্রার্থীদের মধ্যে যাকে সুখে-দুঃখে পাবো তাকেই ভোট দেব। আসলে নির্বাচনের পর তো তাদের কাছে সহজে যাওয়া যায় না, সুবিধাবাদীদের ভিড়ের কারণে। এখন তো যুগ খারাপ। উপ-নির্বাচনে ভালো মানুষ নির্বাচিত হোক এটাই চাইবো।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট