চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সীমা অক্সিজেনে বিষ্ফোরণের ঘটনায় মালিকসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা

সীতাকুণ্ড সংবাদদাতা

৭ মার্চ, ২০২৩ | ১:৪১ পূর্বাহ্ণ

সীমা অক্সিজেনে বিষ্ফোরণের ঘটনায় তিন মালিকসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বিষ্ফোরণে নিহত শ্রমিক আবদুল কাদের মিয়ার স্ত্রী রোকেয়া বেগম বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

সীতাকুন্ড মডেল থানার ওসি তোফায়েল হোসেন জানান, গত শনিবার বিকাল সাড়ে চারটা সীতাকুণ্ডের কদম রসুলে সীমা অক্সিজেন লিমিটেড কারখানায় অক্সিজেন কলাম বিস্ফোরণ হয়ে সাতজন নিহত ও সাতাশ জন আহত হন। ঘটনার তিনদিন পর সোমবার রাতে এ ঘটনায় মামলা দায়ের করতে আসেন নিহত এক শ্রমিক আব্দুল কাদের মিয়ার স্ত্রী রোকেয়া বেগম। মামলাটি রেকর্ড হয় গভীর রাতে। এতে আসামী করা হয় অক্সিজেন লিমিটেডের এমডি মো. মামুন উদ্দিন, পরিচালক আশরাফউদ্দিন বাপ্পি, ম্যানেজার আব্দুল আলিম, অপারেটার ইনচার্জ শামসুজ্জামান সিকদার শিকদার, কর্মকর্তা খোরশেদ আলম, সেলি জাহান, মোহাম্মদ কামাল উদ্দিন, গোলাম কিবরিয়া, সামিউল, শান্তনু রায়, ইদ্রিস আলী, সানাউল্লাহ, সিরাজউদ্দৌলা, রাকিবুল এবং রাজিবকে।

ওসি আরো জানান, বাদীনী অভিযোগ করেন যে এ কারখানায় এক সময় অনেক দক্ষ শ্রমিক ছিল। বর্তমানে মালিকপক্ষ তাদের ছাটাই করে অল্প বেতনে বেশ কিছু অদক্ষ কর্মকর্তা কর্মচারী নিয়োগ দিয়ে কারখানা পরিচালনা করছেন। এ নিয়ে কারখানার শ্রমিকরা চিন্তিত ছিল। তাদের এই অবহেলার কারণে শনিবার বিকেলে এক ভয়াবহ দুর্ঘটনা ঘটে গেছে। এতে তার স্বামীসহ সাতজন মৃত্যুবরণ করেন।  এই ঘটনায় মালিকপক্ষ তাদের কোন খবর রাখেনি, কোন সহযোগিতাও করেনি। তাই বাধ্য হয়ে তিনি অভিযুক্ত যে বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

 

পূর্বকোণ/ সৌমিত্র /রাজীব

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট