চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বকেয়া বেতনের দাবিতে ফিগো গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ

বোয়ালখালী সংবাদদাতা

৬ মার্চ, ২০২৩ | ৯:৪৯ অপরাহ্ণ

দুই মাসের বকেয়া বেতনের দাবিতে আরাকান সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন বোয়ালখালী উপজেলার ফিগো গার্মেন্টেসের শ্রমিকরা।

 

সোমবার (৬ মার্চ) বিকেল তিনটার দিকে উপজেলা শাকপুরা বড়ুয়ার টেক এলাকায় এ বিক্ষোভ করেন তারা।

 

এ সময় অপ্রীতিকর ঘটনা এড়াতে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দেন পুলিশ। পরে কারখানা চত্বরে অবস্থান নিয়ে শ্রমিকরা বিক্ষোভ করতে থাকলে থানা পুলিশ, শ্রমিক প্রতিনিধি ও গার্মেন্টেস কর্তৃপক্ষের বৈঠককের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

 

ফিগো গার্মেন্টেসের শ্রমিকরা জানান, গত জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসের বেতন দেয়নি গার্মেন্টস কর্তৃপক্ষ। গত এক বছর ধরে বেতন নিয়ে অনিয়ম করে আসছে। সোমবার বেতন দেওয়ার কথা থাকলেও তারা দিচ্ছে না। বেতন না পাওয়ায় মানবেতর জীবন যাপন করতে হচ্ছে তাদের। তাই বাধ্য হয়েছেন আন্দোলনে নামতে।

 

ফিগো গার্মেন্টেস হেড অব দ্যা মার্কেন্টাইল (ব্যবসায়িক প্রধান) মো. জাবের হোসেন চৌধুরী বলেন, নানা কারণে বেতন দেওয়া হয়নি। ফলে বকেয়া হয়েছে। সোমবার বেতন দেওয়ার কথা থাকলেও টাকা যোগাড় না হওয়ায় দেওয়া যায় নি। মালিক পক্ষের সাথে কথা হয়েছে। শ্রমিকদের জানুয়ারি মাসের বকেয়া বেতন ১২ মার্চ ও ফেব্রুয়ারি মাসের বেতন ২৩ মার্চ দেওয়া হবে।

 

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুর রাজ্জাক জানান, বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করলেও পুলিশ দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ফলে অপ্রীতিকর ঘটনা ঘটে নি। গার্মেন্টস কর্তৃপক্ষ আশ্বাস দিয়েছেন দ্রুত সময়ের মধ্যে শ্রমিকদের বকেয়া বেতন দিয়ে দেবেন।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট