চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ক্যাম্প ছেড়ে পালানোর চেষ্টা রোহিঙ্গাদের, আটক ২০

৬ মার্চ, ২০২৩ | ১২:২৭ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ায় মরিচ্যাবাজার থেকে ২০ রোহিঙ্গাকে আটক করেছেন র‌্যাপিড একশন ব্যাটালিয়ন (র‍্যাব)-১৫-এর সদস্যরা।

রবিবার (৫ মার্চ) রাত সাড়ে ১১টায় এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৫-এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) মো. আবু সালাম চৌধুরী।

এর আগে সন্ধ্যা ৬টায় তাদের আটক করা হয়।

আটককৃত ব্যক্তিরা হলেন- বশির আহম্মদ (৬০), সাব্বির হোসেন (৪৪), আবুল মনসুর (৩৮), নজু মিয়া (৭০), মো. আয়াছ (৩৪), নূর মোহাম্মদ (৬২), সলিম উল্লাহ (৪৫), আবু তাহের (৫০), সোনা আলী (৬৫), মো. সায়দ (১১), আলী হোসেন (৬০), রশিদ আহম্মদ (৬৪), সাইদুর রহমান (৪০), সৈয়দ হোসেন (৫০), আমীর হোসেন (৬০), রশিদ উল্লাহ (৩৫), আমান উল্লাহ (৩৫), আবদুর রহমান (৬০), আবদুল হামিদ (৬৩) ও মো. সেলিম (৪২)।

মো. আবু সালাম চৌধুরী জানান, উখিয়ার কুতুপালংসহ বিভিন্ন ক্যাম্প থেকে কৌশলে অবৈধভাবে বের হয়ে তারা কক্সবাজার জেলা শহরসহ দেশের বিভিন্ন অঞ্চলে চলে যাওয়ার উদ্দেশ্যে মরিচ্যাবাজার গরুর হাটে জড়ো হয়েছিলেন। এ সংবাদের ভিত্তিতে ওই স্থানে গিয়ে তাদের আটক করা হয়। পরে তাদের উখিয়া থানায় সোপর্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা নিজেদের রোহিঙ্গা স্বীকার করে বলেন, পার্শ্ববর্তী দেশ মিয়ানমার থেকে কোনো পাসপোর্ট, বৈধ কাগজপত্র ছাড়া বাংলাদেশে অনুপ্রবেশ করেছিলেন তারা। এরপর কক্সবাজারের উখিয়া কুতুপালং, থ্যাইংখালীসহ বিভিন্ন ক্যাম্পে পরিবার-পরিজন নিয়ে অবস্থান করছিলেন।

 

 

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট