চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কিস্তির টাকা পরিশোধ নিয়ে বিতণ্ডায় এনজিও কর্মীকে হত্যা

রাঙ্গুনিয়া সংবাদদাতা

৫ মার্চ, ২০২৩ | ১১:৫৪ অপরাহ্ণ

এনজিও থেকে নেয়া ঋণের বকেয়া কিস্তির টাকা পরিশোধ করতে বলায় চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় এনজিও ‘পদক্ষেপ’র চম্পা চাকমা (২৮) নামের এক নারী কর্মীকে গলায় ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। তিনি পদক্ষেপ মানবিক উন্নয়ন সংস্থার রাঙ্গুনিয়ার হোছনাবাদ শাখার সহকারী ম্যানেজার পদে কর্মরত ছিলেন।

 

রবিবার (৫ মার্চ) রাত সাড়ে আটটার দিকে উপজেলার লালানগর ইউনিয়নের ধামাইরহাট এইচ এ প্লাজার সামনে এ ঘটনা ঘটে। রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) মাহবুব মিল্কি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

 

চম্পা চাকমার বাড়ি রাঙামাটি জেলায়। অভিযুক্ত এনামুল হক এনাম (৩০) এনজিওটির স্থানীয় গ্রাহক। সে রাঙ্গুনিয়া উপজেলার উত্তর পারুয়া গ্রামের মো. নুরুজ্জামানের ছেলে।

 

স্থানীয় ইউপি সদস্য মো. সিরাজুল ইসলাম জানান, চম্পা চাকমা ও সপ্তদী চাকমা নামে পদক্ষেপের দুই কর্মী টাকা সংগ্রহ করে এইচ এ প্লাজায় তাদের অফিসে ফিরছিলেন। এ সময় অফিসের নিচে হলুদ কালারের টি- শার্ট পড়া এনামের সাথে তাদের কথা কাটাকাটি হয়। এসময় এনাম কোমর থেকে একটি ছুরি বের করে চম্পা চাকমার গলায় আঘাত করে পালিয়ে যান।

 

এনজিও কর্মী সপ্তদী চাকমা জানান, এনামের বোন মূলত পদক্ষেপ উত্তর পারুয়া গ্রুপের সদস্য। বোনের নামে ঋণ নিয়েছিলেন তার পরিবার। কিন্তু ঋণের কিস্তি পরিশোধ করতেন ভাই এনাম। বেশ কিছুদিন ধরে তিনি নিয়মিত কিস্তি পরিশোধ করছেন না। সর্বশেষ গত বুধবার বকেয়া কিস্তি পরিশোধের কথা ছিল। না করায় বকেয়া কিস্তির জন্য তাকে চাপ দেয়া হয়। অফিসের নিচে এসে এ বিষয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে চম্পা চাকমাকে ছুরিকাঘাত করে পালিয়ে যান। ঘটনার পর স্থানীয়দের সহায়তায় গুরুতর আহত চম্পা চাকমাকে উদ্ধার করে রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

 

রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) মাহাবুব মিল্কি জানান, এনজিওর কিস্তির টাকা পরিশোধ নিয়ে কথা কাটাকাটির জের ধরেই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানতে পেরেছি। পুলিশ লাশ উদ্ধার করেছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। খুনিকে ধরতে পুলিশের টিম মাঠে কাজ করছে।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট