চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

প্রতিপক্ষের ওপর হামলা চালাতে অস্ত্র-গুলি মজুত করছিল তারা

নিজস্ব প্রতিবেদক

২ মার্চ, ২০২৩ | ৬:১৫ অপরাহ্ণ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নের মল্লিক ছোবহান নাথপাড়া এলাকা থেকে চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ১১৫ রাউন্ড গুলি ও দুটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

 

গ্রেপ্তারকৃতরা হলেন- ওই এলাকার মৃত সুনীল কুমার নাথের ছেলে বিশ্বজিৎ নাথ শিবু (৪৩) ও রাজিব নাথ (৩০), নগরের পাঁচলাইশ থানার পশ্চিম ষোলশহর এলাকার মানিক রঞ্জন নাথের ছেলে অভিরাম নাথ (৩১) ও চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়নের রংমহল রিটা বড় বাড়ির মিলন চন্দ্র নাথের ছেলে শংকর নাথ (৪৩)।

 

বুধবার (১ মার্চ) দিবাগত রাত পৌনে ১২টায় দিকে ডা. এস কে নাথের বাড়িতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়, দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ দুই পক্ষের মধ্যে। এরই প্রেক্ষিতে একপক্ষ অপর পক্ষকে শায়েস্তা করতে পরিকল্পনা নেয় হামলার। আর সেই মোতাবেক অল্প অল্প করে মজুত করছিল গুলি। দিন দিন সেই গুলির মজুদ বড় আকার ধার্রস করে।

 

চট্টগ্রাম জেলা বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার আবু তৈয়ব মো. আরিফ হোসেন জানান, জমি নিয়ে দুই পক্ষের মধ্যে আগে থেকেই বিরোধ ছিল। গ্রেপ্তার চারজন এবং তাদের সহযোগিরা প্রতিপক্ষের ওপর হামলার জন্য অস্ত্র ও গুলি মজুত করছিল। খবর পেয়ে পুলিশ হামলার আগেই অভিযান পরিচালনা করে অস্ত্র ও গুলি উদ্ধার করে।

 

তিনি আরও জানান, গ্রেপ্তার চারজনসহ মোট সাতজনের নাম উল্লেখ করে অস্ত্র আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা করা হয়েছে। একইসঙ্গে গ্রেপ্তার চারজনকে আজ (বৃহস্পতিবার) আদালতে পাঠানো হয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট