চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

মহেশখালীতে আশ্রয়ণ-২ প্রকল্পের ১৪টি ব্যারাক হাউজ হস্তান্তর

মহেশখালী সংবাদদাতা

১ মার্চ, ২০২৩ | ১০:০৫ অপরাহ্ণ

কক্সবাজারের মহেশখালী উপজেলার ঘটিভাঙ্গায় গৃহহীন ও ছিন্নমূল জনগণের জন্য নির্মিত ১৪টি ব্যারাক হাউজ হস্তান্তর করেছে বাংলাদেশ নৌবাহিনী।

 

বুধবার (১ মার্চ) স্থানীয় প্রশাসনের নিকট আনুষ্ঠানিকভাবে ব্যারাক হাউজগুলো হস্তান্তর করা হয়। এ সময় নৌবাহিনীর প্রতিনিধি ও জেলা প্রশাসকের প্রতিনিধিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

জানা যায়, প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ নির্দেশনায় ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতায় এবং সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্ত্বাবধানে বাংলাদেশ নৌবাহিনী এই ব্যারাক হাউজসমূহ নির্মাণ করে। প্রতিটি ব্যারাক হাউজে ৫টি করে মোট ৭০টি ইউনিট রয়েছে। যার প্রতিটিতে একটি করে পরিবার থাকতে পারবে। প্রতিটি ব্যারাক হাউজে পৃথক পৃথক রান্নাঘর ও বাথরুমের সুবিধা রয়েছে।

 

উল্লেখ্য, বাংলাদেশ নৌবাহিনী ২০২১ সালের নভেম্বর থেকে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় এ ব্যারাক হাউজসমূহ নির্মাণের কাজ শুরু করে। পাশাপাশি কমান্ডার চট্টগ্রাম নৌ অধীনস্থ নোয়াখালী জেলার হাতিয়া উপজেলায় ৬০টি, ভোলা জেলার লালমোহন ও মনপুরা উপজেলায় ২২টি এবং চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলায় ২০৮টি প্রকল্পের নির্মাণকাজ চলমান রয়েছে।

নির্মাণ কার্যক্রম শেষ হলে আরও ১ হাজার ৪শ ৫০টি ভূমিহীন পরিবারের বাসস্থান নিশ্চিত করা সম্ভব হবে। এছাড়া আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় বাগেরহাট, ভোলা, নোয়াখালী, পিরোজপুর, বরগুনা, বরিশাল ও ঝালকাঠি জেলায় নৌবাহিনীর তত্ত্বাবধানে ব্যারাক হাউজ নির্মাণ কাজ চলমান রয়েছে।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট