চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

জঙ্গি সংগঠন ও কেএনএফের আরও ২২ সদস্য রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

২৮ ফেব্রুয়ারি, ২০২৩ | ১১:০৫ অপরাহ্ণ

বান্দরবানে নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া ও কেএনএফ-এর গ্রেপ্তার ২২ সদস্যের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে রাঙামাটি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট স্বর্ণ কমলের আদালত তাদের রিমান্ড মঞ্জুর করেন।

 

আজ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট স্বর্ণ কমলের আদালতে এই জঙ্গি সংগঠন ও কেএনএফের ৪৯ সদস্যকে হাজির করা হয়। এর মধ্যে ২২ জনের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করা হয়। ৪৯ জনের মধ্যে জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ৩২ এবং পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি চীন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) ১৭ জন সদস্য রয়েছেন।

রাঙামাটি আদালতের অফিসার ইনচার্জ আজম উদ্দিন মাহমুদ বলেন, রিমান্ডের বিষয়টি শুনেছি। তবে এখনও হাতে কাগজ পাইনি।

 

কোর্ট সূত্রে জানা গেছে, গোপনীয়তা রক্ষা করে সকালে জঙ্গি ও কেএনএফ সদস্যদের আদালতে হাজির করা হয়। ৪৯ জনের মধ্যে ২২ জনকে পাঁচ দিনের রিমান্ড দেওয়া হয়। পর্যায়ক্রমে পাঁচ দিন পর পর বাকি ২৭ জনকেও রিমান্ডে নেওয়া হবে।

জানা গেছে, নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র বেশ কিছু সদস্য বান্দরবানের দুর্গম পাহাড়ে অবস্থান করে পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠন কেএনএফের আস্তানায় সামরিক প্রশিক্ষণ নিচ্ছে- এমন সংবাদে সন্ত্রাসীদের ধরতে গত বছরের অক্টোবর থেকে যৌথবাহিনীর অভিযান চলমান রয়েছে। এ পর্যন্ত ৫৫ জঙ্গি ও কেএনএফের ১৭ সদস্যকে গ্রেফতার করেছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট