চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

অস্ত্র মামলায় বাঁশখালীর লিয়াকত চেয়ারম্যানের একদিনের রিমান্ড

নিজস্ব প্রতিবেদক

২৩ ফেব্রুয়ারি, ২০২৩ | ৬:১০ অপরাহ্ণ

অস্ত্র মামলায় চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গণ্ডামারা ইউনিয়নের আলোচিত চেয়ারম্যান লিয়াকত আলীর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বাঁশখালী সিনিয়র জুডিয়সিয়াল ম্যাজিস্ট্রেট মাঈনুল ইসলামের আদালত এই রায় দেন।

 

এর আগে সকাল সাড়ে ১১টায় মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) লিটন চাকমা ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন।

 

বিষয়টি নিশ্চিত করেছেন আসামিপক্ষের আইনজীবী দিদারুল আলম।

 

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি গণ্ডমারায় এসএসপাওয়ার প্ল্যান্টের বাইরে বালি সাপ্লাইয়ের পাইপ পরিবহনের সময় বেঁড়িবাধ সড়কে আবদুল খালেক গংদের সাথে ঠিকাদার সায়মনের লোকজনের সাথে তর্কাতর্কি থেকে সংঘর্ষের রুপ নেয়। এসময় গাড়ি ভাঙচুর ও মালামাল লুট করা হয়। এরপর রাতে দফায় দফায় দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে ঠিকাদারি প্রতিষ্ঠানের সায়মন ও পুলিশসহ ১৩ জন আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১০ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। এ ঘটনায় রাতে পুলিশের ওপর হামলার ঘটনায় বাঁশখালী থানার এসআই লিটন চাকমা বাদী হয়ে ৩৮ জনের নাম উল্লেখ করে আরও ১০০/১৫০ জনকে অজ্ঞাত আসামি করে একটি মামলা দায়ের করেন। এছাড়া ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষে জাহিদ হাসান বাদী হয়ে আরেকটি মামলা দায়ের করেন।

 

মামলা দায়েরের পর রাতে অভিযান চালিয়ে লিয়াকত আলীকে অস্ত্র-গুলিসহ গ্রেপ্তার করে জেলা ডিবি পুলিশ। এ ঘটনায় অস্ত্র আইনে ডিবির উপ-পরিদর্শক হুমায়ুন কবির বাদী হয়ে আরেকটি মামলা দায়ের করেন। এ মামলায় আদালত তার একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট