চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

ফাইল ছবি

রোহিঙ্গা ক্যাম্পে আরসার গুলিতে হেড মাঝি গুলিবিদ্ধ

উখিয়া সংবাদদাতা

২৩ ফেব্রুয়ারি, ২০২৩ | ৩:০১ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ায় কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে ‘আধিপত্য বিস্তারকে’ কেন্দ্র করে আরসা সন্ত্রাসীদের গুলিতে মোহাম্মদ সলিম নামের এক রোহিঙ্গা হেড মাঝি গুলিবিদ্ধ হয়েছেন।

 

বুধবার (২২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টায় কুতুপালং ৫ নম্বর শিবিরের সি-২ ব্লকে এ ঘটনা ঘটে।

 

১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপমহাপরিদর্শক (এডিআইজি) ছৈয়দ হারুনুর রশীদ এ তথ্য জানান।

 

হারুনুর রশীদ জানান, গুলিবিদ্ধ মোহাম্মদ সলিম কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-২ ব্লকের বাসিন্দা রফিক উদ্দিনের ছেলে। তিনি সি-ব্লকের ব্যবস্থাপনায় নিয়োজিত হেড-মাঝি হিসেবে দায়িত্বরত।

 

স্থানীয়দের বরাতে হারুনুর রশীদ বলেন, রাতে ওই ক্যাম্পে সি-২ ব্লকে মোহাম্মদ সলিম স্বেচ্ছায় পাহারায় নিয়োজিত কর্মীদের মাঠ পর্যায়ে কাজের তদারকি করছিলেন। এসময় মুখোশ পরিহিত ১০-১৫ জনের আরসার একটি দল গুলি করলে এতে মোহাম্মদ সলিম গুলিবিদ্ধ হন। পরে ঘটনাস্থল থেকে আরসার সন্ত্রাসীরা পালিয়ে যায়।

 

তিনি বলেন, গুলিবিদ্ধ সলিমকে উদ্ধার করে প্রথমে কুতুপালং এম এস এফ হাসপাতালে ভর্তি করা হয়। পরে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করেন।

 

উপ-মহাপরিদর্শক হারুনুর রশীদ আরও বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হামলার ঘটনা ঘটেছে। ঘটনা তদন্তের পর প্রকৃত কারণ জানা যাবে। হামলাকারীদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট