চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

হাটহাজারীতে মুক্তিযোদ্ধাকে গাছে বেঁধে মারধর

হাটহাজারী সংবাদদাতা

২২ ফেব্রুয়ারি, ২০২৩ | ৪:৫৭ অপরাহ্ণ

চট্টগ্রামের হাটহাজারীতে আহমদ হোসেন চৌধুরী (৬৫) নামে এক বীর মুক্তিযোদ্ধাকে গাছের সঙ্গে বেঁধে রেখে নির্যাতন করে তার জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। গতকাল মঙ্গলবার এক মুক্তিযোদ্ধা সন্তানের ফেসবুক আইডি থেকে ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে জানাজানি হওয়ার পর নাহিদা সুলতানা (৩৫) নামে এক গৃহবধূকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে ঘটনার সাথে জড়িত অন্যরা পালিয়ে গেছে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড মন্দাকিনী এলাকার নজর মোহাম্মদ চৌধুরী বাড়িতে ঘটনাটি ঘটলেও মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে জানাজানি হয়। ঘটনাটি জানাজানি হওয়ার পর থেকে সর্বত্র চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

 

ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধার কন্যা মাজেদা বেগম বলেন, গত ১৫ ফেব্রুয়ারি পাশ্ববর্তী লোকমান হাকিম ও তার ছেলে ইমতিয়াজ শতাধিক লোক নিয়ে আমাদের একটি জায়গা দখল করে সীমানা প্রাচীর নির্মাণের চেষ্টা করে। এ সময় তারা আমার বাবাকে গাছের সাথে বেঁধে মারধর করে। এমনকি আমার ভাইকেও মারধর করে। বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিকে জানালে তিনি তাদের কাজ বন্ধ রাখতে বললেও তারা শোনেনি। পরে ৯৯৯-এ ফোন করে জানালে পুলিশ এসে তাদের কাজ বন্ধ করে দেয়। পুলিশ চলে যাওয়ার পর তারা আবার কাজ শুরু করে। ১৭ ফেব্রুয়ারি তারা আবার আমাদের ঘরে হামলা চালিয়ে ঘরের দরজা ও বেড়া ভেঙে দেয়। এরপর লোকমান হাকিমের ছেলে ঘরের ভেতর ঢুকে দরজার কাঠ দিয়ে আমার পায়ে আঘাত করে। এ সময় লোকমানের স্ত্রী তাদের টেনে নিয়ে যায়। কিন্তু ফের লোকমানের ছেলে আমার বাবাকে লাথি দিয়ে মাঠিতে ফেলে দেয়। সাথে সাথে বিষয়টি আমি স্থানীয় ইউপি সদস্যকে অবহিত করি। এরপর তিনি আমার বাবাকে ইউএনও স্যারের কাছে অভিযোগ দিতে বলেন। আমি এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।

 

৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. সেলিম পূর্বকোণকে বলেন, গত চার মাস আগে বিষয়টি সমাধানের জন্য আমি একবার বৈঠক করেছিলাম। বিষয়টি বৈঠকে সমাধান হলেও লোকমান একটি অজুহাত সৃষ্টি করে আবার উল্টে যায়। গত বুধবার সকালে মুক্তিযোদ্ধার কন্যা আমাকে ফোন করে জানায়, লোকমান প্রায় শতাধিক লোকজন নিয়ে আমার বাবাকে বেঁধে মারধর করছে, আমার ভাইকেও মারধর করছে। আমি বিষয়টি চেয়ার‌ম্যান সাহেবকে জানালে তিনি দ্রুত চৌকিদার পাঠিয়ে কাজ বন্ধ করতে বলেন। চৌকিদার গিয়ে তাদের কাজ বন্ধ করে পরিষদে আসার জন্য বলেন। ওরা পরিষদে আসবে বলে, কিন্তু কাজ বন্ধ করছিল না। বিষয়টি চৌকিদার আমাকে জানানোর ফাঁকে মুক্তিযোদ্ধার মেয়ে পুলিশকে জানালে পুলিশ গিয়ে কাজ বন্ধ করে দেয়। এরপর আমরা ওই মুক্তিযোদ্ধাকে ইউএনও স্যারের কাছে যেতে বলি। এরপর সোমবার (১৭ ফেব্রুয়ারি) লোকমান তার লোকজন নিয়ে মুক্তিযোদ্ধার ঘরবাড়িতে হামলা করে।

 

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহিদুল আলম জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। স্থানীয় চেয়ারম্যানের সহযোগিতায় জবর দখলকৃত জায়গাটিতে নির্মিত দেয়ালটি ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য থানাকে নির্দেশ দেওয়া হয়েছে।

 

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রুহুল আমিন সবুজ বলেন, এ ঘটনায় মুক্তিযোদ্ধার মেয়ে বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। গ্রেপ্তার গৃহবধূ নাহিদা সুলতানাকে আজ বুধবার কারাগারে পাঠানো হয়েছে।

 

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট