চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সেই লিয়াকত চেয়ারম্যানকে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ

নিজস্ব প্রতিবেদক ও বাঁশখালী সংবাদদাতা

২০ ফেব্রুয়ারি, ২০২৩ | ২:৫৩ অপরাহ্ণ

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গণ্ডামারা ইউনিয়নের আলোচিত চেয়ারম্যান লিয়াকত আলীকে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন আদালত। আগামী ১৬ এপ্রিল মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

 

আজ সোমবার (২০ ফেব্রুয়ারি) বাঁশখালী সিনিয়র জুডিয়সিয়াল ম্যাজিস্ট্রেট মাঈনুল ইসলামের আদালত এ রায় দেন। 

 

আসামিপক্ষের আইনজীবী নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করে বলেন, এম এস সিলভার হোয়াইট এসোসিয়েট নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান থেকে ২০ লাখ টাকা চাঁদা দাবির মামলায় চেয়ারম্যান লিয়াকত আলীর ৫ দিনের রিমান্ড আবেদন করলে আদালত রিমান্ড নাকচ করে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন। এ মামলায় আগামী ১৬ এপ্রিল পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে। 

 

এর আগে সকাল ১১টায় মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এস আই) লিটন কুমার চাকমা ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন।

 

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি গণ্ডমারায় এস.এস. পাওয়ার প্ল্যান্টের বাইরে বালি সাপ্লাইয়ের পাইপ পরিবহনের সময় বেঁড়িবাধ সড়কে আবদুল খালেক গংদের সাথে ঠিকাদার সায়মনের লোকজনের সাথে তর্কাতর্কি থেকে সংঘর্ষের রুপ নেয়। এসময় গাড়ি ভাঙচুর ও মালামাল লুট করা হয়। এরপর রাতে দফায় দফায় দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে ঠিকাদারি প্রতিষ্ঠানের সায়মন ও পুলিশসহ ১৩ জন আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১০ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। এ ঘটনায় রাতে ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষে জাহিদ হাসান বাদী হয়ে ২০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে চেয়ারম্যান লিয়াকতকে প্রধান আসামি করে ১৬ জনকে আসামি ও অজ্ঞাত ২০/২৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। এছাড়া পুলিশের ওপর হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে আরেকটি মামলা দায়ের করেন।

 

মামলা দায়েরের পর রাতে অভিযান চালিয়ে লিয়াকত আলীকে অস্ত্র-গুলিসহ গ্রেপ্তার করে জেলা ডিবি পুলিশ। এ ঘটনায় অস্ত্র আইনে ডিবির উপ-পরিদর্শক হুমায়ুন কবির বাদী হয়ে আরেকটি মামলা দায়ের করেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট