চট্টগ্রাম বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪

কর্ণফুলী উপজেলা মহিলা আওয়ামী লীগের সেই বানাজা বহিষ্কার

কর্ণফুলী সংবাদদাতা

১২ ফেব্রুয়ারি, ২০২৩ | ৫:২৪ অপরাহ্ণ

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আলোচিত-সমালোচিত চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা, সাবেক উপজেলা নারী ভাইস চেয়ারম্যান বানাজা বেগম নিশিকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

গত ৩০ জানুয়ারি দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি চেমন আরা তৈয়ব ও সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে তাকে বহিষ্কার করা হলেও শুক্রবার (১১ ফেব্রুয়ারি) রাতে এটি জানাজানি হয়।

চিঠিতে বলা হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য করে কর্ণফুলী উপজেলা নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে অংশগ্রহণ এবং পরাজয়ের পর অনলাইন, ফেইসবুক লাইভে এসে দল, সরকার ও সরকার প্রধানের বিরুদ্ধে অশালীন বক্তব্য প্রদান করায় বানাজা বেগম নিশিকে বহিষ্কার করা হয়েছে। গত ২ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন করে জামানত হারান সাবেক উপজেলা নারী ভাইস চেয়ারম্যান বানাজা বেগম নিশি।

এ বিষয়ে জানতে চাইলে দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি চেমন আরা তৈয়ব বলেন, গঠনতন্ত্রের ৫/(ক) ধারা অনুযায়ী সংগঠনের স্বার্থবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হওয়ায় বানাজা বেগম নিশিকে বহিষ্কার করা হয়েছে। দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ এমপির মৃত্যুর কারণে ব্যস্তততার ফলে বিষয়টি মিডিয়ায় জানানো হয়নি। গতকাল শনিবার বিভিন্ন মিডিয়ায় তার বহিস্কারাদেশের কপিটি পাঠানো হয়েছে।

উল্লেখ্য, কর্ণফুলীতে পুলিশের উপর হামলা, উপজেলা এলজিইডি অফিস ভাঙচুর ও হিসাব রক্ষককে মারধরসহ নানা বিষয়ে খুবই আলোচিত-সমালোচিত ছিলেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান বানাজা বেগম নিশি। গতবার উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেও নানান নেতিবাচক কর্মকাণ্ডের কারণে এবার দলীয় সমর্থন হারান। দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচন করলেও জামানত হারান তিনি।

এ বিষয়ে বানাজা বেগম নিশির সঙ্গে যোগাযোগ করা হলে কোনো সাড়া মেলেনি।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট