চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

লোহাগাড়ায় বন্যপ্রাণী পাচারকারী চক্রের ৪ সদস্য গ্রেপ্তার, কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক

২৭ জানুয়ারি, ২০২৩ | ৫:৫৩ অপরাহ্ণ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় বন্যপ্রাণী পাচারকালে ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে বিপন্ন প্রজাতীর ২টি লজ্জাবতি বানর এবং ১টি পেঁচা উদ্ধার করা হয়। লোহাগাড়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহজাহান প্রত্যেককে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

শুক্রবার (২৭ জানুয়ারি) দুপুরে আমিরাবাদ ইউনিয়নের বার আউলিয়া বিশ্ববিদ্যালয় গেইট এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন : মো. মোবারক হোসেন (২৭), সাদ্দাম হোসেন (২৭), মো. মহিউদ্দিন (২৪) ও মো. আজাহার সিকদার (৪২)। 

 

এ বিষয়ে লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুুহাম্মদ আতিকুর রহমান বলেন,  মোটরসাইকেল যোগে ২ জন পাচারকারী বান্দরবার জেলার আলীকদম হতে বন্যপ্রাণী নিয়ে লোহাগাড়া থানাধীন আমিরাবাদ ইউনিয়নের বার আউলিয়া বিশ্ববিদ্যালয় গেইট এলাকার অন্য দুজন পাচারকারীর কাছে আসার খবরে আমরা অভিযান চালাই। এসময় বন্যপ্রাণীসহ চারজনকেই গ্রেপ্তার করা হয়। বন্যপ্রাণী পাচারকারীদের ব্যবহৃত ২টি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

 

তিনি আরও বলেন, অবৈধভাবে বন্যপ্রাণী শিকার ও পাচার করার দায়ে আটক পাচারকারীর বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে। উদ্ধারকৃত বন্যপ্রাণীগুলো নিরাপদ আশ্রয়স্থলে প্রেরণের জন্য চুনতি রেঞ্জ বন কর্মকর্তা মাহমুদ হোসাইনের নিকট হস্তান্তর করা হয়েছে। 

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট