চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

মহেশখালীর হোয়ানকের প্যারাবনের দখলকৃত চিংড়ি ঘের গুড়িয়ে দিল বনবিভাগ

মহেশখালী সংবাদদাতা

২৬ জানুয়ারি, ২০২৩ | ১১:০৭ অপরাহ্ণ

মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের পানির ছড়ার পশ্চিমে অমাবশ্যা খালীর বেক্সিমকো ঘোনার সাথে লাগোয়া জনৈক শাহাব উদ্দিন এর অবৈধ ঘোনা এলাকায় অভিযান চালিয়েছে বনবিভাগ। এসময় সরকারি প্যারাবনের হাজার হাজার বাইন গাছ কেটে চিংড়ী ঘের নির্মাণ করে অবৈধভাবে দখল নেওয়া বন বিভাগের জায়গা দখলমুক্ত করা হয়। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি ) সকাল ১১টা থেকে বেলা ৩ টা পর্যন্ত এই উচ্ছেদ অভিযান চলে। 
এসময় বন বিভাগের অভিযানিক দল উপস্থিতি টের পেয়ে ভূমিদস্যুরা পালিয়ে গেলেও পরে তারা ফের জড়ো হয়। জড়ো হলে তাদের ছত্রভঙ্গ করতে ৪ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করা হয়।   চট্টগ্রাম উপকূলীয় বন বিভাগের সরকারী বন সংরক্ষক(এসিএফ) সাইফুল ইসলামের নেতৃত্বে গোরকাটা রেঞ্জর কর্মকর্তা আনিছুর রহমান, শাপলাপুর ও কালারমার ছড়া বিট কর্মকর্তা ও কর্মচারীদের সাথে নিয়ে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ঘেরের বাঁধ কেটে দিয়ে প্রায় ১শ একর জায়গা দখল মুক্ত করা হয় বলে জানা যায়।
বিষয়ে চট্টগ্রাম উপকূলীয় বন বিভাগের এসিএফ সাইফুল ইসলাম বলেন, আমরা হোয়ানকের অবৈধভাবে দখলে থাকা সরকারি জায়গা দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান পরিচালনা করে চলে আসতেছি। অফিসে ফিরে বিস্তারিত জানানো হবে বলে জানান৷
পূর্বকোণ/ হোবাইব/ রাজীব

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট