চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

কৃষি জমির মাটি কাটায় বাঁশখালীতে চার প্রতিষ্ঠানকে জরিমানা

বাঁশখালী সংবাদদাতা

২৫ জানুয়ারি, ২০২৩ | ১২:০৫ পূর্বাহ্ণ

চট্টগ্রামের বাঁশখালীতে কৃষি জমির মাটি কাটার দায়ে ৪টি ব্যবসা প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দ করা হয়েছে ৩টি ডাম্পার ট্রাক ও ৩টি স্কেভেটর।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকাল ৩টায় পুইছড়ি ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান।

পূর্বকোণকে তিনি বলেন, পুইছড়ি ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে মাটি কাটার সংবাদ পেয়ে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়। এ সময় অবৈধভাবে কৃষি জমি উপরি অংশ মাটি কাটার সময় ৩টি স্কেভেটর, ৩টি ডাম্পার ট্রাক জব্দ করা হয়। এ সমস্ত ডাম্পার ট্রাক স্কেভেটর ইউপি সদস্যের জিম্মায় দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, চাম্বল বাজারে রাস্তার উপর মালামাল রেখে দোকান বসে ব্যবসা পরিচালনা করায় মেজবাহ অয়েল স্টোরকে ৫ হাজার টাকা, আল্লাহর দান স্টোরকে ৫ হাজার টাকা, মানণি হার্ডওয়ারকে ২ হাজার টাকা, মুদির দোকান আবদুল মালেককে ৫ হাজার টাকা ও বিসমিল্লাহ হোটেলের মালিক মো. নাছিরকে ৫ হাজার টাকাসহ মোট ২২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুজ্জামান চৌধুরী বলেন, কৃষি জমি থেকে উপরি অংশ মাটি কাটা সম্পূর্ণভাবে নিষেধ রয়েছে। এ সরকারি নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। এ অভিযান অব্যাহত থাকবে।

 

পূর্বকোণ/অনুপম/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট