চট্টগ্রাম মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

২৫ জানুয়ারি, ২০২৩ | ১২:০৫ পূর্বাহ্ণ

বাঁশখালী সংবাদদাতা

কৃষি জমির মাটি কাটায় বাঁশখালীতে চার প্রতিষ্ঠানকে জরিমানা

চট্টগ্রামের বাঁশখালীতে কৃষি জমির মাটি কাটার দায়ে ৪টি ব্যবসা প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দ করা হয়েছে ৩টি ডাম্পার ট্রাক ও ৩টি স্কেভেটর।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকাল ৩টায় পুইছড়ি ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান।

পূর্বকোণকে তিনি বলেন, পুইছড়ি ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে মাটি কাটার সংবাদ পেয়ে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়। এ সময় অবৈধভাবে কৃষি জমি উপরি অংশ মাটি কাটার সময় ৩টি স্কেভেটর, ৩টি ডাম্পার ট্রাক জব্দ করা হয়। এ সমস্ত ডাম্পার ট্রাক স্কেভেটর ইউপি সদস্যের জিম্মায় দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, চাম্বল বাজারে রাস্তার উপর মালামাল রেখে দোকান বসে ব্যবসা পরিচালনা করায় মেজবাহ অয়েল স্টোরকে ৫ হাজার টাকা, আল্লাহর দান স্টোরকে ৫ হাজার টাকা, মানণি হার্ডওয়ারকে ২ হাজার টাকা, মুদির দোকান আবদুল মালেককে ৫ হাজার টাকা ও বিসমিল্লাহ হোটেলের মালিক মো. নাছিরকে ৫ হাজার টাকাসহ মোট ২২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুজ্জামান চৌধুরী বলেন, কৃষি জমি থেকে উপরি অংশ মাটি কাটা সম্পূর্ণভাবে নিষেধ রয়েছে। এ সরকারি নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। এ অভিযান অব্যাহত থাকবে।

 

পূর্বকোণ/অনুপম/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট