চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

১১ জানুয়ারি, ২০২৩ | ১২:৩৭ পূর্বাহ্ণ

টেকনাফ সংবাদদাতা

টেকনাফে অপহৃত ৩ কৃষক ৬ লাখ টাকা মুক্তিপণে ফিরেছে

কক্সবাজারের টেকনাফ থেকে অপহৃত চার কৃষকের মধ্যে তিনজন ৬ লাখ টাকা মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছেন। তবে আব্দুল সালাম নামের আরেক কৃষককে ডাকাতদের পরিচয় জেনে যাওয়ায় মুক্তি দেয়নি বলে জানিয়েছেন মুক্তিপণে ফিরে আসা ৩ কৃষক।

মঙ্গলবার (১০ জানুয়ারি) রাতে তারা ফিরে আসেন। অপহৃতরা হলেন- টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেচুয়াপ্রাং এলাকার আবুল হোসেনের ছেলে আব্দুল সালাম, গুরা মিয়ার ছেলে আব্দুর রহমান এবং রাজা মিয়ার ছেলে মুহিব উল্লাহ ও আব্দুল হাকিম।

 

মঙ্গলবার (১০ জানুয়ারি) রাত ১১টায় হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী বিষয়টি নিশ্চিত করে জানান, গত রবিবার ৮ জানুয়ারি সকালে লেচুয়াপ্রাং এলাকায় ধান ক্ষেত পাহারা দিচ্ছিলেন অপহৃত ৪ কৃষক। হঠাৎ অস্ত্রের মুখে তাদের অপহরণ করেন কয়েকজন দুর্বৃত্ত। পরে পাহাড়ি এলাকায় নিয়ে গিয়ে তাদের ওপর নির্যাতন করা হয়। এসময় দুর্বৃত্তরা অপহৃতদের স্বজনদের কল দিয়ে ২৫ লাখ টাকা দাবি করেন। পরে ৬ লাখ টাকা দিয়ে ৩ জন মুক্তি পেলেও আবুল হোসেনের ছেলে আব্দুল সালামকে মুক্তি দেয়নি দুর্বৃত্তরা। রবিবার হ্নীলা ইউনিয়নের লেচুয়াপ্রাং এলাকার ধান ক্ষেত থেকে চার কৃষককে রোহিঙ্গা সন্ত্রাসীরা অপহরণ করে বলে অভিযোগ পরিবারের। এ নিয়ে গত ৪ মাসে টেকনাফে ৩১ জনকে অপহরণের ঘটনা ঘটেছে।

 

আব্দুল সালামের স্বজনরা জানান, দুর্বৃত্তদের চিনে ফেলায় তাকে ছাড়েনি। তার জন্যও মুক্তিপণ দেওয়া হয়েছে বলে জানান তার পরিবারের সদস্যরা।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হালিম বলেন, ‘অপহৃতদের মধ্যে ৩ জন ফিরেছে বলে শুনেছি। আমরা ঘটনাস্থলে যাচ্ছি’।

 

পূর্বকোণ/কাশেম/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট