চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ফেব্রুয়ারী, ২০২৩

১০ জানুয়ারি, ২০২৩ | ১১:৪৯ অপরাহ্ণ

চবি সংবাদদাতা

আমীর খসরুর বিরুদ্ধে মামলা: চবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের প্রতিবাদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে মামলার ঘটনায় প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

মঙ্গলবার (১০ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় সংগঠনটির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ আল-আমীন ও সাধারণ সম্পাদক অধ্যাপক এস এম নজরুল কদির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই প্রতিবাদ জানান।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বাংলাদেশের মানুষের ভোটাধিকার এবং গণতন্ত্র পুনরুদ্ধারের যে লড়াই বর্তমানে অব্যাহত আছে তাকে নস্যাৎ করার জন্য সরকার আমির খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে এই মিথ্যা মামলা দিয়েছে। একটি স্বাধীন এবং গণতান্ত্রিক সমাজ বিনির্মাণে আমির খসরু মাহমুদ চৌধুরী অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।’

‘মিথ্যা, বানোয়াট মামলা দিয়ে মানুষের অধিকার আদায়ের এই সংগ্রামকে থামিয়ে দেওয়ার জন্য সরকারের পক্ষ থেকে এই মামলা করা হয়েছে। এই প্রচেষ্টা এক ধরনের ফ্যাসিবাদী আচরণ। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম এই মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছে।’

 

প্রসঙ্গত, গত ২৬ ডিসেম্বর বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও তার স্ত্রীরসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদক সচিব লিখিত বক্তব্যে জানান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও তার স্ত্রী তাহেরা খসরু আলম যৌথভাবে তার ভায়রা ভাই গোলাম সরোয়ার এবং শ্যালিকা সাবেরা সরোয়ার নীনার সঙ্গে হোটেল সারিনা ইন লি. নামের পাঁচ তারকা হোটেল ব্যবসার সঙ্গে যুক্ত ছিলেন। এ ছাড়া আমীর খসরু ও তার ভায়রা বনানীর ১৭ নম্বর রোডের ২৫ নম্বর প্লটে ১৫ তলার ভবন নির্মাণের অনুমতি পেলেও ২১তলা ভবন নির্মাণ করেন।

 

পূর্বকোণ/রায়হান/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট