চট্টগ্রাম সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩

১০ জানুয়ারি, ২০২৩ | ৪:০৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে বিজয় মেলা কমিটির সদস্যদের ওপর হামলা, গ্রেপ্তার ৪

চট্টগ্রামের জোরারগঞ্জে বিজয় মেলায় চাঁদা না পেয়ে হামলা ও গোলাগুলির ঘটনায় চার আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃতরা হলো- জোরারগঞ্জ থানার মধ্যম সোনারপাহাড় এলাকার মোস্তফা মাস্টারের ছেলে আব্দুল্লাহ আল মামুন (২২), মনির আহমদের ছেলে মাঈন উদ্দিন (২৫), আর্মি কামালের ছেলে মো. জুয়েল (৩০) ও মৃত মহিউদ্দীনের ছেলে জামাল উদ্দীন (২৫)।

 

সোমবার (৯ জানুয়ারি) দিবাগত রাত ১টায় কুমিল্লা জেলার চান্দিনা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

 

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার। তিনি বলেন, গত ২২-৩১ ডিসেম্বর পর্যন্ত জোরারগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে মুক্তিযুদ্ধের বিজয় মেলা অনুষ্ঠিত হয়। এসময় স্থানীয় চাঁদাবাজ মাঈন উদ্দীন ওরফে টিটু মেলার দোকান থেকে থেকে চাঁদা দাবি করছিল। বিজয় মেলা কমিটি দোকানদারকে চাঁদা দিতে নিষেধ করায় ১ জানুয়ারি ভোররাতে আয়োজক কমিটির সদস্যদের ওপর হামলা করে। এক পর্যায়ে সন্ত্রাসীদের এলোপাতাড়ি গুলিতে মেলার শৃঙ্খলা কমিটির সদস্য কাউছার আহম্মদ, ইমতিয়াজ উদ্দিন (২০), মিরাজ আকবর শাকিব (১৯), সাইফুদ্দিন রিফাত (১৮), তারেক হাসান (২৫) এবং সরোয়ার হোসেন (১৮) গুলিবিদ্ধ হয়। এছাড়া সন্ত্রাসীরা জোরারগঞ্জ স্কুল মাঠে মেলার শৃংখলা কমিটির আরও কয়েকজন সদস্যকে দেশীয় অস্ত্র দ্বারা এলোপাতাড়ি আঘাত করে। এ ঘটনায় ৪ জানুয়ারি মেলার শৃঙখলা কমিটির সদস্য কাউছার আহাম্মদ জোরারগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

 

তিনি আরও বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল জানতে পারি মামলার প্রধান আসামি কুমিল্লার চান্দিনায় অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭ ও ১১ যৌথ অভিযান চালিয়ে গতকাল দিবাগত রাত ১টায় ৪ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামিরা এ ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। আসামিদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট