চট্টগ্রাম সোমবার, ০৬ ফেব্রুয়ারী, ২০২৩

৯ জানুয়ারি, ২০২৩ | ১১:০৯ অপরাহ্ণ

সাতকানিয়া সংবাদদাতা

সাতকানিয়ায় মায়া হরিণ উদ্ধার

চট্টগ্রামের সাতকানিয়ায় পাচারকারীদের ফেলে যাওয়া একটি মায়া হরিণ উদ্ধার করা হয়েছে। যার ওজন আট কেজি এবং বয়স আনুমানিক দেড় থেকে দুই বছর।

সোমবার (৯ জানুয়ারি) বিকেলে উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের কুতুবপাড়ার পার্শ্ববর্তী পাহাড়ি এলাকা থেকে মায়া হরিণটি উদ্ধার করা হয়েছে।

 

বন বিভাগের স্থানীয় মাদার্শা রেঞ্জ কর্মকর্তা মো. মামুন মিয়া বলেন, সোমবার সকাল আটটার দিকে উপজেলার বন বিভাগ নিয়োজিত এলিফ্যান্ট রেসকোর্স টিমের সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া ইউনিয়ন বা লোহাগাড়ার বড়হাতিয়া ইউনিয়নের পাহাড়ি এলাকায় একদল পাচারকারী হরিণ ধরার ফাঁদ বসিয়েছেন। পরে বন বিভাগের লোকজন ওই দুই ইউনিয়নের বিভিন্ন পাহাড়ি এলাকায় পাচারকারীদের খোঁজাখুঁজি করে আসছিলেন। এক পর্যায়ে বিকেল সাড়ে তিনটায় সোনাকানিয়ার কুতুবপাড়ার পার্শ্ববর্তী পাহাড়ি এলাকায় রশি দিয়ে পা বাঁধা একটি মায়া হরিণ দেখতে পান। এ সময় বন বিভাগের হরিণ পাচারকারীরা আত্মগোপন করে। বন বিভাগের লোকজন মায়া হরিণটি উদ্ধার করে মাদার্শা রেঞ্জ কার্যালয়ে নিয়ে আসে।

 

সাতকানিয়া উপজেলার মাদার্শা কার্যালয়ের রেঞ্জ কর্মকর্তা মো. মামুন মিয়া পূর্বকোণকে বলেন, বন বিভাগের লোকজনের খোঁজাখুঁজি দেখে পাচারকারীরা মায়া হরিণটি ফেলে পালিয়ে গেছেন। হরিণটির ওজন আট কেজি আর বয়স আনুমানিক দেড় থেকে দুই বছর হবে।

 

পূর্বকোণ/খোকন/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট