চট্টগ্রাম সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩

৯ জানুয়ারি, ২০২৩ | ৮:১০ অপরাহ্ণ

সীতাকুণ্ড সংবাদদাতা

ইটবালি স্তূপ করে মহাসড়ক দখল, সীতাকুণ্ডে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

চট্টগ্রামের সীতাকুণ্ডে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দখল করে ইটবালি রেখে ব্যবসা করায় পাঁচ দোকানিকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (৯ জানুয়ারি) দুপুরে কুমিরা থেকে বারআউলিয়া এলাকা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে এই জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহাদাত হোসেন।

 

পূর্বকোণকে তিনি বলেন, সড়কের উপর পাথর, বালু, ও ইটের স্তূপ করে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে উপজেলার ছোট কুমিরা বাজার এলাকার রাহাত ট্রেডার্সের মালিক মো. ওসমান গনিকে ১০ হাজার টাকা, নাজমা ট্রেডার্সের মো. আবির হাসানকে ১০ হাজার, মো. সেলিমকে ১০ হাজার, সোনাইছড়ি ইউনিয়নের আল ফরিদ এন্টারপ্রাইজের মালিক ফরিদকে ২০ হাজার টাকা ও এলাকার ইমরান এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহাদাত হোসেন জানান, চট্টগ্রাম মহাসড়ক দখল করে ইটবালির ব্যবসা করে আসছে এক শ্রেণির ব্যবসায়ী। চট্টগ্রাম জেলা প্রশাসকের নির্দেশে তাদেরকে মহাসড়ক ছেড়ে দেওয়ার জন্য ইতিপূর্বে মাইকিং করে নির্দেশনা দিয়েছি। কিন্তু তারা নির্দেশনায় কর্ণপাত করেননি। ফলে আজ অভিযান চালাই। এরপর আবারও অভিযান হবে। মহাসড়কে ইটবালি পাওয়া গেলে মালিকদের বিরুদ্ধে ব্যবস্থার পাশাপাশি ইট বালিগুলো জব্দ করা হবে।

 

পূর্বকোণ/সৌমিত্র/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট