চট্টগ্রাম রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

৩ জানুয়ারি, ২০২৩ | ৫:১৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

টেকনাফে অস্ত্র-মাদকসহ ৬ রোহিঙ্গা ডাকাত গ্রেপ্তার

কক্সবাজার টেকনাফে বাংলাদেশ কোস্টগার্ডের দীর্ঘ নয় ঘণ্টার অভিযানে অস্ত্র ওমাদকসহ ৬ জন ডাকাতকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার (৩ জানুয়ারি) দুপুরে কোস্টগার্ডের লে.কমান্ডার বিএন ও মিডিয়া কর্মকর্তা আব্দুর রহমানের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ‍্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন: রোহিঙ্গা ক্যাম্প-১৩ এর মো. ইব্রাহিম (২৩), মো. আরিফ (৩৩), মাহমুদুর রহমান (১৮), উনচিপ্রাং রোহিঙ্গা ক্যাম্প- ২২ এর মো. কানিজ (২৪), মো. আমিন (৩৩), বালুখালী রোহিঙ্গা ক্যাম্প-১৪ এর মো. নবী হোসেন (২৮)।

গতকাল সোমবার  শাহপরী দ্বীপ সংলগ্ন নাফ নদীর মোহনায় একটি ডাকাতদল ফিশিং বোটে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে, আনুমানিক দুপুর ১ টার দিকে কোস্ট গার্ড স্টেশন সেন্টমার্টিন কর্তৃক নাফ নদীর মোহনায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল তাদের বোট নিয়ে নাফ নদীর মোহনা হতে টেকনাফের দিকে দ্রুত সরে যাওয়ার চেষ্টা করতে থাকে।  স্টেশন সেন্টমার্টিন কর্তৃক ডাকাত দলকে ধরতে ধাওয়া অব্যাহত রেখে কোস্ট গার্ড স্টেশন টেকনাফকে উক্ত তথ্যটি অবগত করা হয়। স্টেশন টেকনাফ হতে চৌকস আরেকটি আভিযানিক দল বোটটির পিছু নেয় এবং ধাওয়া করলে এক পর্যায়ে স্পীড বোটটি টেকনাফ থানাধীন রঙ্গিখালীর নিকটবর্তী খড়ের দ্বীপে ডাকাত সদস্যদেরকে নামিয়ে।দ্রুত মায়ানমারের অভ্যন্তরে প্রবেশ করে। এসময় ডাকাত সদস্যরা দ্বীপের বনের মধ্যে লুকিয়ে যায়।

পরবর্তীতে কোস্টগার্ড স্টেশান টেকনাফ ও সেন্টমার্টিনের আভিযানিক দল দুটি যৌথভাবে দ্বীপটি চারদিক থেকে ঘিরে ফেলে। অভিযান চলাকালীন কোস্টগার্ড কর্তৃক ডাকাত দলের মূল আস্তানা ঘেরাও করে ৬ জন সশস্ত্র ডাকাত সদস্যকে গ্রেপ্তার করা হয়। পরে খড়ের দ্বীপের বনের মধ্যে অভিযান পরিচালনা করে বিদেশী পিস্তল ২ টি, একনলা বন্দুক ৩ টি, এলজি ২ টি, শর্ট গান ১ টি, দেশী পিস্তল ৬ টি, পিস্তলের ম্যাগাজিন ৪ টি, তাজা গোলা ৪৫০ রাউন্ড, ফাঁকা গোলা ৩৬ রাউন্ড, রামদা ৪ টি, ২০ হাজার পিস ইয়াবা, বিদেশী মদ ২১ বোতল, বিয়ার ৫৫১ ক্যান, ডাকাতি কাজে ব্যবহৃত পোষাক ৭ সেট, হ্যান্ডকাফ ১ টি, ল্যান্ড ফোন ১ টি, বাটন মোবাইল ৪ টি জব্দ করা হয়।

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট