চট্টগ্রাম বুধবার, ০৮ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

২ জানুয়ারি, ২০২৩ | ১১:১৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

রাঙামাটির ইটভাটা থেকে অপহৃত তিনজন উদ্ধার

রাঙামাটির কাউখালীর এমএনসি ইটভাটা থেকে অপহৃত তিনজনকে উদ্ধার করেছে পুলিশ। এই ঘটনায় তথ্যপ্রযুক্তির মাধ্যমে ঘটনার সঙ্গে জড়িত দুইজনকে দুর্গম পাহাড় থেকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার (২ জানুয়ারি) সকালে তথ্যপ্রযুক্তির সহায়তায় চট্টগ্রামের হাটহাজারী থানাধীন চৌধুরীহাট এলাকা থেকে অপহৃতদের উদ্ধার করে কাউখালী থানা পুলিশ।

 

উদ্ধার ব্যক্তিরা হলেন- এমএনসি ইটভাটার দুই শ্রমিক মোসলেম উদ্দিন (৪২) ও আহসান উল্ল্যাহ (৪৫) এবং ম্যানেজারের ছেলে মো. জিয়াউর রহমান জিকু (২৮)।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- খাগড়াছড়ি বিনাজুরি পাড়া গ্রামের আদ্যায়ং মারমার ছেলে ক্যামং মারমা (২২) এবং বান্দরবান রোয়াজাপাড়া গ্রামের মংলু মারমার ছেলে উক্যাওয়াই মারমা (২০)। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে অপহৃতদের উদ্ধার করা হয়।

 

সোমবার (২ জানুয়ারি) বিকেলে রাঙামাটি পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মারুফ আহমেদ। এসময় অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শাহনেওয়াজ রাজু, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জাহেদুল ইসলাম, কাউখালী থানা পুলিশের অফিসার ইনচার্জ পারভেজ আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

মারুফ আহমেদ বলেন, গত বুধবার (২৭ ডিসেম্বর) দিবাগত রাতে কাউখালী উপজেলার কলমপতি ইউনিয়নের তারাবুনিয়া এলাকার এমএনসি ইটভাটার দুই শ্রমিক মোসলেম উদ্দিন ও আহসান উল্ল্যাহ এবং ম্যানেজারের ছেলে মো. জিয়াউর রহমান জিকুকে অস্ত্রের মুখে অপহরণ করে একদল সশস্ত্র সন্ত্রাসী। অপহরণের পর ইটভাটার মালিক কাউখালী থানায় মামলা দায়ের করলে কাউখালী থানা পুলিশ অপহৃতদের উদ্ধারে তদন্ত শুরু করে। পুলিশ তথ্যপ্রযুক্তির মাধ্যমে ঘটনার সঙ্গে জড়িত দুইজনকে দুর্গম পাহাড় থেকে গ্রেপ্তার করে।

 

তিনি আরও বলেন, গ্রেপ্তারকৃত দুইজনকে আমরা রিমান্ডে চেয়েছি। এদের কাছ থেকে আরও তথ্য নিয়ে অপহরণকারী দলের বাকিদের দ্রুত গ্রেপ্তার করবো।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট