চট্টগ্রাম রবিবার, ০৫ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

২৭ ডিসেম্বর, ২০২২ | ১০:৪২ অপরাহ্ণ

কক্সবাজার সংবাদদাতা

প্যারিস অলিম্পিক বিচ ভলিবলের বাছাইপর্বের ভেন্যু হবে কক্সবাজারে

২০২৪ সালের ২৬ জুলাই প্যারিসে যে অলিম্পিক হতে যাচ্ছে সেটির বিচ ভলিবলের বাছাইপর্বের ভেন্যু কক্সবাজারে হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাপতি এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বিকেলে কক্সবাজার সমুদ্রসৈকতে বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন পুরুষ ও মহিলা আন্তর্জাতিক বিচ ভলিবল চ্যাম্পিয়নশিপের উদ্বোধনকালে এ তথ্য দেন তিনি।

 

মেয়র আতিকুল ইসলাম বলেন, ২০২৪ সালের ২৬ জুলাই প্যারিস অলিম্পিকের পর্দা উঠবে। আসরের ৪৮টি ডিসিপ্লিনের ভেতর থাকা বিচ ভলিবলের বাছাইপর্বের ভেন্যু হিসেবে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার নির্বাচিত হয়েছে। এটা বাংলাদেশের জন্য একটা ইতিহাস।

এদিকে সমুদ্রসৈকতে শুরু হওয়া বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন আন্তর্জাতিক বিচ ভলিবল টুর্নামেন্টে মঙ্গলবার (২৭ ডিসেম্বর) প্রথম দিনে পুরুষ দলে স্বাগতিক বাংলাদেশ সবুজ দলের সাথে মুখোমুখি হয় ভুটান। উত্তেজনাপূর্ন ম্যাচে ভুটানকে ২-০ পয়েন্টে হারিয়ে জয় লাভ করে বাংলাদেশ। অন্যদিকে নারী দলে স্বাগতিক বাংলাদেশ সবুজ দলের সাথে মুখোমুখি হয়ে জয় লাভ করে উজবেকিস্তান।

 

নারী ও পুরুষ বীচ ভলিবল চ্যাম্পিয়নশীপের এই খেলা চলবে ২৯ ডিসেম্বর পর্যন্ত। এতে পুরুষ বিভাগে স্বাগতিক বাংলাদেশের লাল ও সবুজ দুটি দল ছাড়াও খেলছে নেপাল, কিরগিজস্তান, মালদ্বীপ, ভুটান, পাকিন্তান ও ভারত। নারী বিভাগে বাংলাদেশ, নেপাল, উজবেকিস্তান এবং শ্রীলঙ্কার লাল ও সবুজ নামে দুটি করে ছয়টি দল।

আগামী ২৯ ডিসেম্বর খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট