চট্টগ্রাম সোমবার, ০৬ ফেব্রুয়ারী, ২০২৩

২৫ ডিসেম্বর, ২০২২ | ৯:৪৯ অপরাহ্ণ

বাবার লাশ রাস্তায়, পেনশনের টাকা নিয়ে বিবাদে ভাই-বোন

চট্টগ্রামের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ক্যান্সারে আক্রান্ত মনির আহমদ (৬৫)। কিন্তু বাবার অবসরের টাকা উত্তোলনকে কেন্দ্র করে লাশ রাস্তায় রেখেই ঝগড়ায় লিপ্ত হয়েছেন সন্তানরা। বিষয়টি সুরাহা না হওয়ায় মৃত্যুর একদিন পরেও তার দাফন না হওয়ার অভিযোগ উঠেছে।

রবিবার (২৫ ডিসেম্বর) কর্ণফুলী উপজেলায় এ ঘটনা ঘটেছে।

 

স্থানীয়রা জানান, পদ্মা অয়েল কোম্পানিতে চাকরি করতেন মনির আহমদ। ক্যান্সারে মৃত্যুর পর তার পেনশনের টাকা উত্তোলনকে কেন্দ্র করে ছেলে-মেয়ের মধ্যে ঝগড়া বাধে। পরে বিষয়টি নিয়ে সামাজিকভাবে বৈঠক হলেও কোন সমাধান হয়নি। ফলে প্রয়াত মনির আহমদের লাশবাহী অ্যাম্বুলেন্স এখনও রাস্তায় দাঁড়িয়ে আছে। এ নিয়ে এলাকায় ব্যাপক তোলপাড় দেখা দেয়।

মৃত মনিরের ছেলে জাহাঙ্গীর আলম অভিযোগ করে বলেন, আমার ক্যান্সারাক্রান্ত বাবার চিকিৎসার নাম করে মেজো বোন (বেবি আকতার) এবি ব্যাংক থেকে ৩০ লাখ টাকা উত্তোলন করেন। কিন্তু তিনি সেটি অস্বীকার করছেন। প্রবাসী ছোট ভাই (আলমগীর) দেশে এলে বাবার দাফন করা হবে।

 

অভিযোগের বিষয়ে বেবি আকতার বলেন, বাবার অবসরের কোন টাকা ব্যাংক থেকে উত্তোলন করিনি। তাদের অভিযোগ মিথ্যা ও বানোয়াট। আমরা তিন বোন মিলে বাবার চিকিৎসার খরচ বহন করেছি। ভাইয়েরা কোন সহযোগিতা করেনি।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বলেন, ঘটনাস্থলে পুলিশ রয়েছে। সামাজিকভাবে মিমাংসা না হওয়ায় এখন তারা প্রবাসী ভাইয়ের জন্য অপেক্ষা করছে।

 

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট