চট্টগ্রাম সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩

২০ ডিসেম্বর, ২০২২ | ৫:০৩ অপরাহ্ণ

বোয়ালখালী সংবাদদাতা

বোয়ালখালীর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম আর নেই

চট্টগ্রামের প্রবীণ আওয়ামী লীগ নেতা ও বোয়ালখালী উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. নুরুল আলম ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর।

 

মঙ্গলবার (২০ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টায় নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

 

জানা গেছে, মো. নুরুল আলম দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। উন্নত চিকিৎসার জন্য ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। তার শারীরিক অবস্থার অবনিত হলে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

 

নুরুল আলমের ছেলে রাশেদুল আলম সুমন জানান, সোমবার রাতে নুরুল আলমের অবস্থার আরো অবনতি হয়। চিকিৎসকরা তার শারীরিক উন্নতির সম্ভাবনা নেই জানালে সকলের সম্মতিতে মঙ্গলবার সকালে লাইফ সাপোর্টযুক্ত এ্যাম্বুলেন্সযোগে ঢাকা থেকে তাকে চট্টগ্রামের বাড়িতে নিয়ে আসা হয়। দুপুর ১টার দিকে সারোয়াতলীর বাড়িতে পৌঁছে এ্যাম্বুলেন্স। এরপর পরিবারের সম্মতিতে বিকেল পৌনে ৩টার দিকে তার লাইফ সাপোর্ট খোলা হয়। বিকেল পৌনে ৪টায় আনুষ্ঠানিকভাবে তাকে মৃত ঘোষণা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রতীক সেন।

 

নুরুল আলমের ছোট ভাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. নুরুল আলম জানান, আগামীকাল (বুধবার) রাষ্ট্রীয় মর্যাদায় সম্মান জানানোর পর সকাল ১১টায় বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজ মাঠে প্রথম নামাজে জানাজা এবং দুপুরে সারোয়াতলী ইব্রাহিম নূর মোহাম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে বাদে জোহর দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

 

সদালাপী প্রবীণ রাজনীতিবিদ মো. নুরুল আলম বোয়ালখালী উপজেলার সারোয়াতলী ইউনিয়নের মরহুম হাজী ছবুর আহম্মদের ছেলে। তিনি মৃত্যুকালে স্ত্রী, দুই মেয়ে, দুই ছেলে আত্মীয় স্বজনসহ অনেকগুণগ্রাহী রেখে গেছেন। ছাত্রজীবন থেকে আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত ছিলেন নুরুল আলম। তিনি ১৯৯৮ সালে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ২০১৯ সালের ২৪ মার্চ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট