চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

১৮ ডিসেম্বর, ২০২২ | ১০:৫০ অপরাহ্ণ

কর্ণফুলী সংবাদদাতা

যেদিকে তাকাবেন সেদিকেই আওয়ামী লীগের উন্নয়ন: ভূমিমন্ত্রী

আনোয়ারা-কর্ণফুলী আসনের সংসদ সদস্য ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন, উন্নয়নের মহাযজ্ঞ চলছে দেশজুড়ে। ধারাবাহিকভাবে সারা দেশে চলছে উন্নয়নের জোয়ার। যেদিকে তাকাবেন সেদিকেই আওয়ামী লীগ সরকারের উন্নয়ন চোখে পড়বে। কিন্তু উন্নয়ন দেখলে বিএনপি-জামায়াতের পোড়ানি শুরু হয়। তাই তারা আবার জ্বালাও-পোড়াও, আগুন সন্ত্রাসের রাজনীতি করে দেশকে অস্থিতিশীল করতে চায়। দিন বদলে গেছে, জনগণ এখন আর জ্বালাও-পোড়াও চায় না। তাই আগামীতেও আওয়ামী লীগ সরকার গঠন করবে।

রবিবার (১৮ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় ১০০ কোটি টাকা ব্যয়ের ৫১টি প্রকল্পের উদ্বোধনকালে এসব বলেন তিনি।

 

সাইফুজ্জামান চৌধুরী জাবেদ আরও বলেন, বিএনপি নেতারা অনেক আস্ফালন করেছিল। ১০ ডিসেম্বর নাকি সরকার পতন হবে। দুর্নীতির বরপুত্র তারেক জিয়ার কথায় নাকি দেশ চলবে। কিন্তু আমরা কি দেখলাম? ১০ ডিসেম্বর তাদের সবেধন নীলমনি ৭ জন সংসদ সদস্যের পতন ঘটিয়ে তারা ঘরে ঢুকে পড়েছে।

রবিবার দুপুরে শিকলবাহা ওয়াই জংশনের কাছেই উপজেলা প্রশাসনিক ভবন, উপজেলা হল রুম, তিনটি ইউনিয়ন ভূমি অফিস, নয়টি প্রাথমিক বিদ্যালয়ের নতুন স্কুল ভবন এবং ত্রিশটি সড়কের উন্নয়ন কাজ উদ্বোধন করেন ভূমিমন্ত্রী। প্রায় শতকোটি টাকার এসব প্রকল্পের মধ্যে ২৭ প্রকল্প সমাপ্ত করা হয়েছে এবং ২৪টি প্রকল্প চলমান রয়েছে।

 

ভূমিন্ত্রী জাবেদ আরও বলেন, কর্ণফুলী উপজেলা নিয়ে আমার অনেক স্বপ্ন আছে। কর্ণফুলীকে আমি পরিকল্পিতভাবে সাজাতে চাই। ত্রি-মুখী শাসনের যাতাকলে পড়ে পিছিয়ে ছিল এ জনপদ। মাত্র ছয় বছর বয়সের এ উপজেলায় একযোগে শত কোটি টাকার উন্নয়ন কাজ উদ্বোধন করতে পারছি একমাত্র শেখ হাসিনা সরকারের কারণে। তাই শেখ হাসিনা সরকারকে নৌকা র্মাকায় ভোট দিয়ে আগামীতে আবারো ক্ষমতায় আনতে হবে।

উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি ফারুক চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মামুনুর রশীদের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভূমিমন্ত্রীর একান্ত সচিব রিদওয়ানুল করিম চৌধুরী সায়েম, সহকারী কমিশনার (ভূমি) পিযুষ কুমার চৌধুরী, দক্ষিণ জেলা যুবলীগ সভাপতি দিদারুল ইসলাম চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমির আহমদ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ডা. ফারহানা মমতাজ, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও চরলক্ষ্যা ইউপি চেয়ারম্যান সোলায়মান তালুকদার, কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি এসএম হোসেন, সেলিম উল্লাহ খান, মোহাম্মদ ইসমাইল, যুগ্ন সম্পাদক নাজিম উদ্দিন হায়দার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি শাহেদুর রহমান শাহেদ প্রমুখ।

 

এর আগে সাইফুজ্জামান চৌধুরী নবগঠিত কর্ণফুলী উপজেলা পরিষদের প্রথম সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন। কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মামুনুর রশীদের সঞ্চালনায় পাঁচ ইউনিয়নের চেয়াম্যানসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

পূর্বকোণ/নয়ন/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট