চট্টগ্রাম রবিবার, ০৫ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

১৩ ডিসেম্বর, ২০২২ | ১:২১ অপরাহ্ণ

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানে পর্যটক বাড়াতে ৬০ শতাংশ ছাড়ের ঘোষণা ব্যবসায়ীদের

বান্দরবানের পর্যটকদের আগমন বাড়াতে হোটেল-মোটেল রিসোর্ট, জিপ-পিকআপ মাইক্রোবাস ও রেস্তোরাঁ মালিক সমিতির পক্ষ থেকে ৬০ শতাংশ ছাড়ের ঘোষণা দেওয়া হয়েছে।

 

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকালে বান্দরবান প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে ব্যবসায়ীরা বিশেষ এই ছাড়ের ঘোষণা দেন।

 

সংবাদ সম্মেলনে জানানো হয়, বর্তমান পর্যটন মৌসুমে পার্বত্য জেলা বান্দরবানে দেশি-বিদেশি পর্যটকদের আগমন বাড়াতে হোটেল-মোটেল, রিসোর্ট মালিক সমিতির পক্ষ থেকে ৩০ শতাংশ, মাইক্রো-জিপ-পিকআপ মালিক সমিতির পক্ষ থেকে ২০ শতাংশ ও রেস্তোরাঁ মালিক সমিতির পক্ষ থেকে ১০ শতাংশ ছাড় দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

ব্যবসায়ীরা জানান, পর্যটকদের সুবিধার্থে সাংস্কৃতিক অনুষ্ঠানসহ আরও বিভিন্ন বিষয় অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও বর্তমানে সন্ত্রাস ও জঙ্গিবিরোধী অভিযানের কারণে দুটি উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা থাকায় পর্যটকদের আগমন কমে যায়। এতে ব্যবসায়ীদেরও লোকসান গুনতে হচ্ছে।

 

ব্যবসায়ীরা আরও জানান, পর্যটনশিল্প ও ব্যবসার সাথে প্রায় ১০ হাজার মানুষ বিভিন্নভাবে জড়িত। পর্যটনখাত বন্ধ থাকলে প্রতিমাসে প্রায় ১০ কোটি টাকা ক্ষতি হয় বান্দরবানে। এসব কারণে নিষেধাজ্ঞা শিথিল করতে প্রশাসনকে অনুরোধ জানানো হয়েছে।

 

সম্মেলনে উপস্থিত ছিলেন- বান্দরবান হোটেল মালিক রিসোর্ট সমিতির সভাপতি অমল কান্তি দাশ, মাইক্রো-জিপ-পিকআপ মালিক সমিতির সভাপতি নাসিরুল আলম ও রেস্তোাঁর মালিক সমিতির সভাপতি গিয়াস উদ্দিন মাস্টার।

পূর্বকোণ/আর/এএইচ

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট