চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

১০ ডিসেম্বর, ২০২২ | ১:৫৩ অপরাহ্ণ

কাপ্তাই সংবাদদাতা

৫৫ বছর পর কাপ্তাই এলপিসি শাখার নতুন মেশিনারিজ উদ্বোধন

দীর্ঘ ৫৫ বছর পর কাপ্তাইয়ের বিএফআইডিসি প্রতিষ্ঠানের এলপিসি শাখার নতুন স্থাপিত মেশিনারিজ উদ্বোধন করেছেন বাংলাদেশ বনশিল্প উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব মো.শহিদুল ইসলাম।

শনিবার (১০ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় বিএফআইডিসি প্রতিষ্ঠানের লাম্বার প্রসেসিং কমপ্লেক্স ইউনিটের এলপিসি শাখায় এ উদ্বোধন করা হয়।

প্রসঙ্গত, ১৯৬৭ সালে এলপিসি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার দীর্ঘ ৫৫ বছর পর ৪৫ লাখ টাকার নতুন মেশিনারিজ স্থাপন করা হয়। উন্নত টেকসই আসবাবপত্র তৈরির লক্ষ্যে লেকার পলিশের ওয়াটার স্প্রেবুথ, ভাটিক্যাল বেল্ট সেত্তার মেশিন, টেবিল সেত্তার মেশিন, জিগস মেশিন ও ডাবল সাইড থিকনেস প্লানার মেশিনসহ বিভিন্ন নতুন মেশিনারিজ পরিদর্শন ও উদ্বোধন করেন বন ও জলবায়ু মন্ত্রণালয়ের সচিব।

তিনি বলেন, বাংলাদেশ বনশিল্প উন্নয়ন কর্পোরেশন সকল ইউনিটকে আরও আধুনিকায়ন ও লাভজনক প্রতিষ্ঠান করে গড়ে তোলা হবে। ইতিমধ্যে আরও অনেক প্রজেক্ট হাতে নেয়া হয়েছে।

কাপ্তাই এলপিসি ইউনিট শাখা সহ-মহাব্যবস্থাপক তীর্থ জিত রায় বলেন, দীর্ঘ ৫৫ বছর পর এ প্রতিষ্ঠানে বনশিল্প চেয়ারম্যানের প্রচেষ্টায় উন্নত, টেকসই আসবাবপত্র তৈরির লক্ষ্যে নতুন মেশিনারিজ প্রদান করেছে। গত অর্থ বছরে এ ইউনিট থেকে ২ কোটি ৪৯ লাখ টাকা লাভ করেছে।

এসময় আরও উপস্থিত ছিলেন-বনশিল্প চেয়ারম্যানের একান্ত সচিব মো.আতিকুর রহমান, রাবার বিভাগ চট্রগ্রাম জোন মহাব্যবস্থাপক মো. ফারুক হোসেন, কাপ্তাই এলপিসি শাখা ইউনিট সহা-মহাব্যবস্থাপক তীর্থ জিত রায়, মো. শফিকুল ইসলাম সহ-ব্যবস্থাপক (মাঠ), বিলাস কুমার বিশ্বাস সহ-ব্যবস্থাপকসহ (হিসাব) বিভিন্ন দপ্তরের অফিসার ও শ্রমিক-কর্মচারী প্রমুখ।

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট