চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ফেব্রুয়ারী, ২০২৩

৯ ডিসেম্বর, ২০২২ | ৩:৫২ অপরাহ্ণ

কর্ণফুলী সংবাদদাতা

কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সম্মেলন শুরু

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলন শুরু হয়েছে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি।

উদ্বোধক দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন এমপি, বিশেষ অতিথি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সাংসদ নজরুল ইসলাম চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারু ইসলাম, প্রধান বক্তা থাকবেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রমুখ উপস্থিত আছেন।

বিকাল ৩টায় উপজেলার বঙ্গবন্ধু টানেল সড়কে (ফকিরনীর হাট রাস্তার মাথায়) সম্মেলনস্থলে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলন শুরু করা হয়।

এর আগে সকাল থেকে রং-বেরঙের পতাকা ও ব্যানার-ফেস্টুনে নিয়ে মিছিল সহকারে বিভিন্ন ইউনিয়ন থেকে হাজার হাজার নেতাকর্মী উপস্থিত হন।

সম্মেলন ঘিরে নেতা-কর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। সম্মেলন উপলক্ষে উপজেলার বিভিন্ন স্থানে নেতা-কর্মীরা তোরণ নির্মাণ করেছেন। উপজেলার মইজ্জারটেক থেকে সম্মেলনস্থল বড়উঠান ইউনিয়নের ফকিরনীর হাট এলাকা পর্যন্ত সড়ক সাজানো হয়েছে বর্ণিল সাজে। রং-বেরঙের পতাকা ও ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো এলাকা। বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকার আদলে তৈরি করা হয়েছে সম্মেলনের সভামঞ্চ।

উল্লেখ্য, ২০১৬ সালে কর্ণফুলী উপজেলা গঠিত হওয়ার পর এটি হচ্ছে প্রথম সম্মেল। এর আগে ২০০০ সালে কর্ণফুলী থানা গঠিত হওয়ার পর ২০০৯ সালে সর্ব প্রথম সম্মেলনের মাধ্যমে ‘কর্ণফুলী থানা আওয়ামী লীগ’ নামের সাংগঠনিক কমিটি গঠিত হয়। পাঁচ ইউনিয়নের তৃণমূল নেতা–কর্মীদের ভোটে মোহাম্মদ আলী সভাপতি ও হায়দার আলী রনিকে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। পরে ২০১৪ সালে সৈয়দ জামাল আহমেদকে সভাপতি এবং হায়দার আলী রনিকে সাধারণ সম্পাদক করে উপজেলা আ.লীগের অ্যাডহক কমিটি ঘোষণা করা হয়। এরপর কর্ণফুলী উপজেলা গঠিত হওয়ার পর সর্বশেষ ২০১৮ সালে ফারুক চৌধুরীকে সভাপতি ও হায়দার আলী রণিকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্যবিশিষ্ট উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

পূর্বকোণ/মোর্শেদ নয়ন/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট