চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

অভিযুক্ত মো. ইউচুপ

সাতকানিয়ায় শিশু ধর্ষণের ঘটনায় মামলা

সাতকানিয়া সংবাদদাতা

৮ ডিসেম্বর, ২০২২ | ৩:৩৫ অপরাহ্ণ

চট্টগ্রামের সাতকানিয়ায় পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে ফোরকানিয়া মাদ্রাসার শিশু শ্রেণির এক কন্যা শিশুকে ধর্ষণের ঘটনায় মো. ইউসুফের (৪৭) বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

 

অভিযুক্ত ইউসুফ খাগরিয়া ইউনিয়নের গণি পাড়ার বক্কর বাড়ির মৃত সোনা মিয়ার ছেলে।

 

বুধবার (৭ ডিসেম্বর) ধর্ষণের শিকার ওই শিশুর মা বাদী হয়ে সাতকানিয়া থানায় মামলাটি দায়ের করেন।

 

তিনি জানান, আমার মেয়ে খাগরিয়া ফৌজদার ঘোনা নুরানী মাদ্রাসার শিশু শ্রেণির শিক্ষার্থী। এ বছর আমার মেয়ে বার্ষিক পরীক্ষা দিচ্ছিল। মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুরের দিকে আমার মেয়েটি হাতে একটি ১০ টাকার নোট নিয়ে কেঁদে কেঁদে ঘরের দিকে আসছিল। তার হাতে টাকা দেখে মেয়েকে আমি মারধর করি। পরে ঘরে নিয়ে কান্নার কারণ জিজ্ঞাসা করলে সে আমাকে পুরো ঘটনা জানায়। ঘটনার রাতে আমার মেয়ের গায়ে জ্বর উঠে যায়। আমার মেয়ে এখন মৃত্যুর শয্যায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি আছে। আমি ধর্ষক ইউসুফের বিরুদ্ধে মামলা দায়ের করেছি, আমি তার বিচার চাই।

এদিকে, গত মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুরে উপজেলার খাগরিয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সাঙ্গু নদী তীরের ভরাখাল এলাকায় শিশুটিকে ধর্ষণ করে বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করে অভিযুক্ত মো. ইউছুফ ও তার পরিবার। এই ঘটনায় খাগরিয়া ইউনিয়নে ক্ষোভের ঝড় ও ধর্ষকের শাস্তির দাবিতে মিছিল করেছে স্থানীয়রা। ঘটনার পর থেকে ধর্ষণে অভিযুক্ত ইউছুফ পলাতক রয়েছেন।

 

স্থানীয়রা জানান, ধর্ষণে অভিযুক্ত ও তার আত্মীয়রা এলাকায় প্রভাবশালী হিসেবে পরিচিত। ঘটনার দিন রাতে তারা শিশুটির পরিবারকে টাকা ও হুমকি-ধমকি দিয়ে চাপে রাখতে চেয়েছিল। কিন্তু শিশুটির প্রচুর রক্তক্ষরণ শুরু হলে, শিশুটির মায়ের কাছ থেকে এলাকায় জানাজানি হয়ে যায় এবং এলাকার লোকজন ধর্ষকের ফাঁসির দাবিতে মিছিল করেন।

 

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক মুহাম্মদ আবদুল হান্নান বলেন, ‘ধর্ষণের শিকার শিশুটিকে চমেক হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। শিশুটির মা বাদী হয়ে একটি মামলা করেছে। ধর্ষণে অভিযুক্ত ইউসুফকে গ্রেপ্তারের জন্য পুলিশের কয়েকটি টিম কাজ করছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট