চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দিতে রাস্তায় নেতাকর্মীদের ঢল

কক্সবাজার সংবাদদাতা

৭ ডিসেম্বর, ২০২২ | ১২:১৭ অপরাহ্ণ

আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ বছর পর আজ বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে কক্সবাজার শহরের লাবণী পয়েন্ট শেখ কামাল স্টেডিয়ামের মাঠে দলীয় জনসভায় বক্তব্য দেবেন।

 

প্রধানমন্ত্রীর বক্তব্য শুনতে সকাল থেকেই মিছিল নিয়ে জনসভাস্থলে যাচ্ছেন নেতা-কর্মীরা, দিচ্ছেন স্লোগান। হাতে রয়েছে পোস্টার ও ব্যানার। জনসভার মাঠ ও আশপাশের এলাকায় শতাধিক মাইক বসানো হয়েছে। জনসভাস্থলের দুই থেকে তিন কিলোমিটার পর্যন্ত মাইকের শব্দ পাওয়া যাবে। মাঠে থাকবে সাউন্ড সিস্টেম।

 

জনসভায় প্রধানমন্ত্রী কক্সবাজারের উন্নয়ন নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণার পাশাপাশি আগামী নির্বাচনে আওয়ামী লীগকে পুনরায় বিজয়ী করার জন্য জনগণের কাছে ম্যান্ডেট চাইবেন বলে মনে করছেন স্থানীয় নেতারা।

 

জানা গেছে, সর্বসাধারণের জন্য জনসভাস্থল সকাল ৮টার পর খুলে দেওয়া হয়েছে। তবে সকাল থেকেই লাবণী পয়েন্ট শেখ কামাল স্টেডিয়ামের মাঠেপ্রবেশের মূল গেটে হাজার হাজার নেতাকর্মীর জটলা দেখা গেছে। একেক নেতার অনুসারীরা নিজেদের পরিচয় জানান দিতে পরিধান করেছেন নানা রঙের টি-শার্ট, গেঞ্জি, টুপি। স্লোগান, বাদ্যযন্ত্রে জনসভাস্থলে সৃষ্টি হয়েছে উৎসবের আমেজ।

 

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বলেন, ইতিমধ্যে জনসভার সব প্রস্তুতি শেষ হয়েছে। কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের তদারকে এই জনসভা অনুষ্ঠিত হবে। এটি স্মরণকালের বড় জনসভা হবে। পাঁচ বছর পর প্রধানমন্ত্রী কক্সবাজারের জনসভায় উপস্থিত হয়ে গুরুত্বপূর্ণ কিছু ঘোষণা দেবেন বলে তারা আশা করছেন। জনসভা ঘিরে ব্যাপক নিরাপত্তাব্যবস্থা নিয়েছে পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এদিকে বিশ্বের ২৮টি দেশের অংশগ্রহণে কক্সবাজারে প্রথমবারের মতো শুরু হলো চার দিনব্যাপী আন্তর্জাতিক ফ্লিট রিভিউ (আইএফআর) ২০২২। নৌবাহিনীর প্রথা অনুযায়ী ‘শীপ্স বেল’ বাজিয়ে বুধবার (৭ ডিসেম্বর) সকাল ১১টায় ইনানিতে ঐতিহাসিক এই আয়োজনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের অংশ হিসেবে নৌবাহিনী এ অনুষ্ঠানের আয়োজন করে। এর আগে সকাল সাড়ে ১০টায় দিকে ঢাকা থেকে হেলিকপ্টারে কক্সবাজারের ইনানিতে আসেন প্রধানমন্ত্রী।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট