চট্টগ্রাম সোমবার, ০৬ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

৬ ডিসেম্বর, ২০২২ | ৩:৩৩ অপরাহ্ণ

বাঁশখালী সংবাদাতা

বাঁশখালীতে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শুরু

২৬ বছর পর চট্টগ্রামের বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল শুরু হয়েছে। মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকালে বাঁশখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এ সম্মেলনের উদ্বোধন করেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন এমপি।

 

বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল গফুর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি। প্রধান বক্তার বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সহ-সভাপতি মো. ইদ্রিস, সাংগঠনিক মোসলেহ উদ্দীন মনছুর, শ্রম বিষয়ক সম্পাদক খোরশেদ আলম, দপ্তর সম্পাদক আবু জাফর, তথ্য ও গবেষণা সম্পাদক আব্দুল কাদের সুজন, উপ-দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়ুয়া, সদস্য ছৈয়দুল মোস্তফা রাজু, বিজন চক্রবর্তী, জেলার সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নুরুল আবচার, জেলা আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ কবির লিটন, দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাশীমা হারুন লুবনা, দক্ষিণ জেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী মুহাম্মদ গালীব সাদলী, মহিলা ভাইস চেয়ারম্যান ও মহিলা আওয়ামী লীগের সভাপতি রেহেনা আক্তার কাজেমী, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শ্যামল দাশ, পৌর মেয়র এডভোকেট তোফাইল বিন হোসাইন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এইস.এম. রিয়াজ উদ্দীন সুমন, দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সালাউদ্দিন সাকিবসহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ জেলা, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্ধ উপস্থিত ছিলেন।

 

হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বলেন, আওয়ামী লীগ ছিল জনগণের সরকার, এই সরকারের উন্নয়ন দেশ বিদেশে সুনাম অর্জন করেছে। এই উন্নয়নের ধারাবাহিকতাকে অব্যাহত রাখতে আবারও নৌকায় ভোট দিবেন। জননেত্রী শেখ হাসিনার হাত শক্তি শালী করবেন। দেশ অবুত পূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। জামাত বিএনপি দেশ কে হত্যার রাজনীতিতে পরিনত করেছিল। তারা আবার মাথা ছাড়া দিয়ে উঠতে শুরু করেছে। এদের কাছ থেকে আপনারা সাবধান থাকবেন। আওয়ামী যুবলীগ নেতাকর্মীরা আপনার মাঠে থাকবেন, আমরা আপনাদের পাশে আছি। রাজনীতিতে ত্যাগী ও বিজ্ঞ নেতাকর্মীদেরকে মূল্যায়ন করা হবে।

 

তিনি আরও বলেন, ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ হটাতে পারবে না। আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত করার মাধ্যমে জননেত্রী শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় অধিষ্ঠিত করতে হবে।

 

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন বলেন, চট্টগ্রাম থেকে টানেল চালু হলে বাঁশখালীতে সম্পূর্ণভাবে পরিবর্তন আসবে। বাংলাদেশে সুয়ারেজ প্রকল্প চালু হয়েছে। বর্তমান সরকারের আমলে বঙ্গবন্ধু স্যাটেলাইট ও বঙ্গবন্ধু সেতু দেশকে পরিবর্তন করে ফেলেছে।

 

কিন্তু জামাত বিএনপি ক্ষমতায় থাকাকালীন চট্টগ্রামে ৮ জন মন্ত্রী পেয়েছিলাম। এলাকায় ৮ ইঞ্চি উন্নয়ন ও হয় নাই। তারা ক্ষমতা থাকাকালীন অবস্থায় মানুষকে পুড়িয়ে মেরেছে।

 

রাজনৈতিক নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, আওয়ামী লীগে দুই শ্রেণির মানুষ, কেউ কাজ করে না, তারা আবার সমালোচনা করে। নেতৃত্বে আসবে পরিক্ষিত নেতারা। সকল প্রকার ভেদাভেদ ভুলে মানুষের কাছে হাত বাড়াতে হবে। আগামী নির্বাচনে দক্ষিণ জেলায় ছয়টি উপহার দিতে চাই। অহংকার দূর করে ঐক্যের বিকল্প নাই। এ জন্য শেখ হাসিনার সরকার বারবার দরকার।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট