চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

২০০ বিঘা জমিতে গাঁজার ক্ষেত ধ্বংস করলো সেনাবাহিনী

নিজস্ব প্রতিবেদক

৩ ডিসেম্বর, ২০২২ | ৭:৫৭ অপরাহ্ণ

মহালছড়ির ধইল্লাপাড়া এলাকায় ২০০ বিঘা জমিতে করা দেশের সর্ববৃহৎ গাঁজার ক্ষেত ধ্বংস করলো সেনাবাহিনী। শনিবার (৩ ডিসেম্বর) খাগড়াছড়ি সেনা রিজিয়নের আওতাধীন মহালছড়ি জোনের অভিযানে ২০ থেকে ২৫ হাজার কেজি উদ্ধারকৃত গাঁজা একত্রে পুড়িয়ে ধ্বংস করা হয়।

 

জানা যায়, গহীন অরনণ্য ও দুর্গম পাহাড়ি এলাকায় যেখানে তুলনামূলক জনবসতি কম সে সকল জায়গায মাদক ব্যবসায়ীরা নিরাপদ এলাকা হিসাবে বেছে নেয়। আঞ্চলিক রাজনৈতিক দলগুলোর সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা, অস্ত্র ক্রয় ও তাদের বেতন ভাতাসহ অন্যান্য প্রশাসনিক কাজে মাদক ব্যবসা থেকে অর্জিত অর্থ ব্যয় করা হয়ে থাকে। ধইল্লাপাড়া এলাকাটি প্রত্যন্ত ও দুর্গম হওয়ায় এই এলাকায় জনসাধারণের চলাচল নেই বললেই চলে। গাঁজা ক্ষেতের সন্ধান পাওয়ার পরপরই মহালছড়ি জোনের সেনাবাহিনীর একটি টিম গাঁজা ক্ষেত ধ্বংস করে আনুমানিক ২০ থেকে ২৫ হাজার কেজি গাঁজা পুড়িয়ে দেয়।

 

এসময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসের কর্মকর্তা নাসির ফেরদৌসসহ তার একটি টিম ও স্থানীয় থানার পুলিশ সদস্যবৃন্দ। পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী দল ইউপিডিএফ (মূল) এর সহযোগিতায় ধইল্লাপাড়া, মাটিরাঙ্গার স্থানীয় কারবারি রবি চাকমা (৫৫) ধ্বংসকৃত এই গাঁজা ক্ষেতের চাষ করে যাচ্ছিলেন। সেনাবাহিনীর উপস্থিতি বুঝতে পেরে তিনি আগেই পালিয়ে যান।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট