চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

হাটহাজারীতে অগ্নিকাণ্ডে ৭ পরিবার নিঃস্ব: ক্ষয়-ক্ষতি ৪০ লাখ টাকা

হাটহাজারী সংবাদদাতা

২ ডিসেম্বর, ২০২২ | ৬:৩০ অপরাহ্ণ

হাটহাজারী উপজেলার শিকারপুর ইউনিয়নের পশ্চিম কুয়াইশে ভয়াবহ অগ্নিকান্ডে ৭ অসহায় পরিবার নিঃস্ব হয়ে গেছে।

শুক্রবার (২ ডিসেম্বর) সকাল সাড়ে ৫টার দিকে ইউনিয়নের পশ্চিম কুয়াইশ ৯ নাম্বার ওয়ার্ড অনন্যা আবাসিক এলাকার পাশে সিদ্দিক ড্রাইবার বাড়িতে এ ঘটনা ঘটে। ক্ষয়-ক্ষতির পরিমান আনুমানিক ৪০ লাখ টাকা।

কালুরঘাট ফায়ার সার্ভিস ও স্থানীয় সাবেক ইউপি সদস্য লোকমান হাকিম জানান, উপজেলার শিকারপুর সিদ্দিক ড্রাইবার বাড়িতে সকাল সাড়ে ৫টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। নিমিষেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজনের চিৎকারে আশপাশের লোকজন আগুন নিয়ন্ত্রণে আনার জন্য এগিয়ে আসে। এলাকাবাসী আগুনের ভয়াবহতা দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে কালুরঘাট ফায়ার সার্ভিস স্টেশনে খবর দেন। খবর পেয়ে কালুরঘাট ও বায়েজিদ ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালালেও ততক্ষণে ৭টি কাঁচা ঘর পুড়ে যায়। আগুনে সকল আসবাব সামগ্রীসহ পুড়ে ৭টি অসহায় পরিবার নিঃস্ব হয়ে গেছে। ক্ষতিগ্রস্তরা হলো মোহাম্মদ ইউসুফ প্রকাশ দুদুমিয়া, মোহাম্মদ ইসমাইল, নুরনাহার বেগম, শামসুল আলম, আব্দুল মালেক, মাহবুবুল আলম, মোহাম্মদ আলী।

শিকারপুর ইউপি চেয়ারম্যান আবদুল খালেক জানান, ভয়াবহ আগুনে ৭ অসহায় পরিবার নিঃস্ব হয়ে গেছে ।এতে ৪০ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। প্রায় ৪০ মিনিট চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের লোকজন।

এ ব্যাপারে কালুরঘাট ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. বাহার উদ্দিন অগ্নিকাণ্ডের কথা নিশ্চিত করে জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। প্রাথমিকভাবে আড়াই লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

 

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট