চট্টগ্রাম মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

১ ডিসেম্বর, ২০২২ | ১১:৩৬ অপরাহ্ণ

হাটহাজারী সংবাদদাতা

রশিদে এক স্বর্ণ-বাস্তবে আরেক, হাটহাজারীতে ব্যবসায়ীকে অর্ধলাখ টাকা জরিমানা

দুই ভরি স্বর্ণের মান রশিদে উল্লেখ করা হয় ‘২২ ক্যারট’ হিসেবে। কিন্তু বাস্তবে ২২ ক্যারেটের নয়; স্বর্ণগুলোর কোনটি ১৫ ক্যারেট, কোনটি ১৯ ক্যারেট। এমন প্রতারণার ঘটনা ঘটেছে চট্টগ্রামের হাটহাজারীতে। অভিযোগের তীর যার বিরুদ্ধে তার নাম পংকজ হাজারী। তিনি কাটিরহাট বাজারের জয়গুরু জুয়েলার্সের মালিক।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) আবুল হাশেম নামে এক মুক্তিযুদ্ধার অভিযোগের সত্যতা পাওয়ায় তাকে ৫০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহিদুল আলম।

তিনি বলেন, হাটহাজারীর ধলই ইউনিয়নের কাটিরহাট বাজারে এক স্বর্ণ ব্যবসায়ীকে রশিদে উল্লিখিত মানের চেয়ে নিম্নমানের স্বর্ণ দেয়ায় ৫০ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন।

অভিযানকালে দেখা গেছে, উক্ত জুয়েলার্সের মালিক পংকজ হাজারী রশিদে ২২ ক্যারেট লিখে ২ ভরি স্বর্ণ অভিযোগকারী আবুল হাশেমের কাছে বিক্রি করেছিলেন। পরবর্তীতে সন্দেহ হওয়ায় আবুল হাশেম তা বিএসটিআইয়ের সহযোগিতায় ল্যাব টেস্ট করান। টেস্ট রিপোর্টে দেখা যায় গহনার কোনটা ১৫ ক্যারেট তো কোনটা ১৯ ক্যারেট। রশিদ ও ল্যাব টেস্টের বিষয় জিজ্ঞাসা করা হলে পংকজ হাজারী কোন সদুত্তর দিতে পারেননি। তবে তিনি ভুক্তভোগী আবুল হাশেমকে ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দেন।

পূর্বকোণ/খোরশেদ/মামুন/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট