চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

পাহাড়ে শান্তির সুবাতাস বইছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা

খাগড়াছড়ি সংবাদদাতা

১ ডিসেম্বর, ২০২২ | ১০:০০ অপরাহ্ণ

অস্থিতিশীল পার্বত্য চট্টগ্রামে শান্তিচুক্তির ফলে এই অঞ্চলে বর্তমানে শান্তির সুবাতাস বইছে বলে মন্তব্য করেছেন খাগড়াছড়ি সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

শান্তিচুক্তির ২৫তম বর্ষপূতি উপলক্ষে খাগড়াছড়ি জেলা পরিষদ ও খাগড়াছড়ি রিজিয়নের উদ্যোগে আয়োজিত দু’দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে এই কথা বলেন তিনি।

অফিসাস ক্লাবে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনের মধ্য দিয়ে র্পাবত্য শান্তি চুক্তির রজতজয়ন্তী কর্মসূচি শুরু করা হয়।

কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, পার্বত্য চট্টগ্রাম চুক্তি একটি ঐতিহাসিক অর্জন। এ চুক্তির ফলে পার্বত্য অঞ্চলে শান্তির সুবাতাস বইছে। চুক্তি আগে এই পাহাড় কেমন ছিল, আর চুক্তির ২৫বছর পরে কেমন উন্নয়ন হয়েছে তা আজ দৃশ্যমাণ। শান্তি চুক্তির ২৫বছর পূর্ণ হয়েছে। চুক্তির পূর্বে পার্বত্য চট্টগ্রামের এই পাহাড়ি অঞ্চলে কোন উন্নয়ন ছিলো না। চুক্তির পরেই ২৫ বছরে এসে এই পাহাড়ে উন্নয়নের জোয়ার দেখতে পাচ্ছেন র্পাবত্যবাসী।

বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান মংসুই প্রু চৌধুরী অপু, সিভিল র্সাজন ডা. ছাবের আহমেদ, নির্বাহী কর্মকর্তা টিটন খীসা ও পরিষদ সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া।

সকাল ১০টা থেকে বেলা ১টা র্পযন্ত দুস্থ ও অসহায় রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়। জেলা সরকারি গণগ্রন্থাগারে চিত্রাংকন প্রতিযোগিতা ও জেলা পরিষদ প্রাঙ্গণে ভ্রাম্যমাণ সংগীত পরিবেশন করা হয়। জিওবির অর্থায়নে বিসিক’র মাধ্যমে প্রশিক্ষণ প্রাপ্ত যুব মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন প্রধান অতিথি।

পূর্বকোণ/জহুর/মামুন/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট