চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চবির পরিসংখ্যান বিভাগের সুবর্ণজয়ন্তী ১০ ফেব্রুয়ারি

চবি সংবাদদাতা

১ ডিসেম্বর, ২০২২ | ৬:১০ অপরাহ্ণ

‘উন্নত জীবনের সোপান, পঞ্চাশে চবি’র পরিসংখ্যান’ স্লোগানে সুবর্ণজয়ন্তী উৎসব পালন করতে যাচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) পরিসংখ্যান বিভাগ। আগামী ১০ ও ১১ ফেব্রুয়ারি দুইদিনব্যাপী পালিত হবে এই অনুষ্ঠান।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বেলা ১২ টায় সংবাদ সম্মেলন করে এসব বিষয়ে জানান বিভাগটির সভাপতি প্রফেসর রোকনুজ্জামান আযাদ।

তিনি বলেন, ‘১৯৭০ সালে প্রতিষ্ঠিত হয়ে বর্তমানে ৫২ বছরে পা দিয়েছে৷ করোনা মহামারীর পূর্বেই আমাদের পরিকল্পনা ছিল। বিলম্বিত হলেও আমরা এটি পালন করছি। এতে বর্তমান এবং প্রাক্তন শিক্ষার্থীদের একটি মিলনমেলা ঘটবে।’

অনুষ্ঠানের প্রথমদিন ১০ ফেব্রুয়ারি আনন্দ শোভাযাত্রা ও র‍্যালি চট্টগ্রাম শহরে অনুষ্ঠিত হবে। এরপরে দ্বিতীয়দিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জারুলতলায় আলোচনা সভা, স্মৃতিচারণ, সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে নবীন-প্রবীন মিলে প্রায় চার হাজার জন অংশগ্রহণ করবেন।

এর আগে সকাল ১১টায় কেক কেটে অনলাইন রেজিষ্ট্রেশন পোর্টালের উদ্বোধন করে বিভাগটি। বিভাগের সভাপতি ও সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর মোঃ রোকনুজ্জামান আজাদের সভাপতিত্বে এবং রেজিস্ট্রেশন উপকমিটির সদস্য সচিব মোহাম্মদ ইউছুফের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন রেজিষ্ট্রেশন উপ কমিটির আহ্বায়ক প্রফেসর মোঃ সাখাওয়াত হোসেন, স্বাগত বক্তব্য রাখেন সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সদস্য-সচিব প্রফেসর মোঃ এমদাদুল হক। অনুষ্ঠানে এলামনাইদের পক্ষ থেকে বক্তব্য রাখেন বিভাগের ১ম ব্যাচের শিক্ষার্থী ও চবি সিনেট সদস্য মহিউদ্দিন শাহ আলম নিপু, শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন প্রফেসর মো. ইমাম হোসেন ও শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন আহসানুল কবির হিমেল। এতে উপস্থিত উপস্থিত ছিলেন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী শিক্ষার্থীসহ বিভিন্ন ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ ।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট