চট্টগ্রাম মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

২৯ নভেম্বর, ২০২২ | ৪:৪২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

খাগড়াছড়িতে হতদরিদ্র মানুষকে চিকিৎসাসেবা-ওষুধ দিল সেনাবাহিনী

পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির রজত জয়ন্তী উদযাপন উপলক্ষে খাগড়াছড়ি সদর উপজেলার গাছবান উচ্চ বিদ্যালয় মাঠে মেডিকেল ক্যাম্পেইনের আয়োজন করেছে সেনাবাহিনী।

 

মঙ্গলবার (২৯ নভেম্বর) এই ক্যাম্পেইনে দুই শতাধিক হতদরিদ্রদের বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ ও দুটি হুইল চেয়ার বিতরণ করা হয়েছে। বিতরণ করা ওষুধ ও হুইল চেয়ারের মূল্য সাড়ে ৪ লাখ টাকা।

 

মেডিকেল ক্যাম্পেইনে ১৭২ উপজাতি এবং ২৮ বাঙালি জনগোষ্ঠীর চিকিৎসাসেবা নিতে অংশগ্রহণ করেন।

 

মেডিকেল ক্যাম্পেইনে প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত জোন কমান্ডার মেজর মো. শামীম রহমান। এছাড়াও মেডিকেল অফিসার হিসেবে উপস্থিত ছিলেন মেজর ফয়সাল আহমেদ (এমডিএস), ক্যাপ্টেন এসএম আব্দুস সোবহান (এমডিএস)।

 

খাগড়াছড়ি সদর হাসপাতালের চিকিৎসক ডা. ঝনাৎ চাকমা এবং ডা. অগ্নিভ চাকমা। ক্যাম্পেইন পরিচালনা করেন ঘাসবন সাবজোনের সাবজোন কমান্ডার ক্যাপ্টেন ইজাজ আহমেদ সাজিন।

 

এ ব্যাপারে খাগড়াছড়ি সদর জোনের ভারপ্রাপ্ত জোন কমান্ডার মেজর মো. শামীম রহমান জানান, চিকিৎসা মানুষের মৌলিক অধিকার। পাহাড়ে দুঃস্থ ও গরীব অসহায় মানুষের চিকিৎসাসেবা প্রদানে খাগড়াছড়ি সদর জোন নিয়মিত মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করছে। ভবিষ্যতেও সদর জোনের তত্ত্বাবধানে এ ধরনের পদক্ষেপ গ্রহণ করা হবে।

 

মেডিকেল ক্যাম্পেইন পরিচালনার জন্য স্থানীয় জনগণ নিরাপত্তা বাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এবং ভবিষ্যতেও এ ধরনের সহযোগিতা প্রদানের জন্য অনুরোধ করেছেন।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট