চট্টগ্রাম মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

২৯ নভেম্বর, ২০২২ | ৩:৪৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

রাঙামাটিতে শিক্ষার্থীকে ধর্ষণের দায়ে প্রধান শিক্ষকের যাবজ্জীবন

রাঙামাটির লংগদুতে এক শিক্ষার্থীকে ধর্ষণের দায়ে প্রধান শিক্ষক আব্দুর রহিমকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাকে ১০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এ ই এম ইসমাইল হোসেন এই রায় ঘোষণা করেন। ২০২০ সালের ৫ অক্টোবর লংগদু থানায় মামলাটি দায়ের করা হয়েছিল।

মামলার নথি সূত্রে জানা গেছে, গত ২০২০ সালের ০৫ অক্টোবর রাঙামাটির লংগদু উপজেলার করল্যাছড়ি আর এস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুর রহিমের (৪৬) নামে ধর্ষণের অভিযোগ এনে লংগদু থানায় মামলা রুজু করেন ভিকটিমের মা। আদালতে অভিযোগ দাখিল করা হয় ২০২১ সালের ২৮ অক্টোবর। অপরাধ আমলে নেওয়া হয় ২০২২ সালের ০৩ জানুয়ারি এবং অভিযোগ গঠন করা হয় ২০২২ সালের ১০ জানুয়ারি।

আসামিপক্ষের আইনজীবী ছিলেন- অ্যাডভোকেট মোখতার আহমেদ এবং অ্যাডভোকেট শহীদুল ইসলাম এবং রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন- সরকারি কৌসুঁলি অ্যাডভোকেট রফিকুল ইসলাম এবং বিশেষ সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট সাইফুল ইসলাম অভি।

উল্লেখ্য, ২০২০ সালের ২৫ সেপ্টেম্বর সকালে লংগদু উপজেলার আটারকছড়া ইউনিয়নের করল্যাছড়ি আরএস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুর রহিম স্কুলের ছাত্রাবাসের ভেতর ওই ছাত্রীকে ধর্ষণ করে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট