চট্টগ্রাম শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

২৭ নভেম্বর, ২০২২ | ৬:৫৮ অপরাহ্ণ

লামা সংবাদদাতা

লামায় ভূমি বিরোধের জেরে লোহাগাড়ার নওশেদ গ্রেপ্তার

বান্দরবানের লামায় পুলিশ অভিযান চালিয়ে নওশেদ আলম চৌধুরী নামে একজনকে আটক করেছে। রবিবার (২৭ নভেম্বর) সকাল ১১টায় উপজেলার সরই ইউনিয়নের পুলাং পাড়া এলাকা হতে তাকে আটক করা হয়।

তিনি লোহাগাড়া উপজেলার সদর ইউনিয়নের জমিদার পাড়ার মৃত বেলায়েত হোসেনের ছেলে ও লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরীর ছোট ভাই।

 

লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, রবিবার সকালে লামার সরই ইউনিয়নের পুলাং পাড়ায় নওশেদ আলম চৌধুরীর নেতৃত্বে অন্যের জায়গা ভাড়াটিয়া লোকজন ও অস্ত্র শস্ত্র নিয়ে দখল করতে সন্ত্রাসী কার্যক্রম চালায়। পুলিশ সংবাদ পেয়ে ঘটনাস্থলে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে সকলে পালিয়ে গেলেও নওশেদ আলম চৌধুরীকে আটক করে পুলিশ। এই বিষয়ে মামলা প্রক্রিয়াধীন।

 

জানা যায়, যে জায়গাটি নিয়ে বিরোধ সৃষ্টি হয়েছে, দীর্ঘদিন যাবৎ ওই জায়গার মালিকানা নিয়ে ডা. নুরুল হক ও জয়নাল আবেদীন ভেট্টু পরিবারের মাঝে বিরোধ চলে আসছে। গত কয়েক বছর যাবৎ এই জায়গায় দফায় দফায় দু’পক্ষের মাঝে সংঘর্ষ চলে আসছে এবং অসংখ্য মামলা রয়েছে। ডা. নুরুল হক বলেন, আমি ক্রয় সূত্রে হোল্ডিং মূলে উক্ত জায়গার মালিক। জায়গায় আমার রোপিত গাছ রয়েছে। গাছ ও জায়গা আমি নওশেদ আলম চৌধুরীর কাছে বিক্রি করেছি। নওশেদ আলম চৌধুরী জায়গা ক্রয় করেছে। তিনি তার ক্রয়কৃত জায়গায় এসেছে, সন্ত্রাস হবে কেন। তিনি আরো বলেন, বিগত ১ মাস যাবৎ আমার প্রতিপক্ষ এই জায়গার গাছ চুরি করে কাটছে। প্রশাসনকে বলেও কোন প্রতিকার পায়নি।

 

পূর্বকোণ/রফিকুল/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট