চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

কক্সবাজারে ব্রাজিল সমর্থকদের বর্ণাঢ্য র‍্যালি

কক্সবাজার সংবাদদাতা

১৮ নভেম্বর, ২০২২ | ১১:৩৫ অপরাহ্ণ

কাতার ফুটবল বিশ্বকাপ উম্মাদনা ও আনন্দ ছড়িয়ে পড়ছে পর্যটন নগরী কক্সবাজারে। বিশ্বকাপ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি করেছে ব্রাজিল সমর্থকরা।

শুক্রবার (১৮ নভেম্বর) বিকেল সাড়ে ৩টায় কক্সবাজার শহরের কলাতলী সংস্কৃতি কেন্দ্রের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের কলাতলী সড়ক প্রদক্ষিণ করে সুগন্ধা পয়েন্টের সমুদ্র সৈকতে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে শিশু থেকে বৃদ্ধাসহ নানা বয়সের হাজার হাজার ব্রাজিল সমর্থক অংশগ্রহণ করেন। এসময় হাজারো কণ্ঠে ব্রাজিল ফুটবল দল বিজয়ের নানা স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে শহরের জনপদ।

র‌্যালির নেতৃত্বে দিয়েছেন সাংবাদিক, শিক্ষক, ডাক্তার, রাজনীতি নেতাসহ নানা শ্রেণি-পেশার মানুষ।

এ সময় আয়োজকরা বলেন, হাজার হাজার মাইল দূর থেকেও আমাদের দেশের মানুষের মাঝে ব্রাজিলের নাম হৃদয় সঞ্চারিত হচ্ছে। ব্রাজিল দলকে দূর থেকে উৎসাহিত করতে আমাদের এ আয়োজন।

ব্রাজিল-সমর্থক মঈন উদ্দিন বলেন, চার বছর পর ফুটবল বিশ্বকাপ আসে। আর উত্তেজনা ছড়িয়ে পড়ে পুরো বিশ্বে। ফুটবলের এই উন্মাদনা থেকেই ব্রাজিল-সমর্থকদের মিলনমেলা।

খেলায় হার-জিত থাকবে। তারপরও কাতারের বিশ্বকাপের আনন্দ ও উন্মাদনা সারা পৃথিবীতে ছড়িয়ে পড়বে। এবার ব্রাজিল বিজয় হবে। এটাই আয়োজকদের প্রত্যাশা।

অনুষ্ঠানের সমন্বয়ক ছৈয়দ আলম বলেন, কক্সবাজারে ব্রাজিল সাপোর্টারদের নিজেদের মধ্যে পরিচিতি ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক তৈরির উদ্দেশ্যেই এ আয়োজন। আমরা এভাবেই এক হয়ে ব্রাজিলের খেলাগুলো সবাই মিলে দেখব। আর ব্রাজিল দলকে সমর্থন করব।

ব্রাজিল সমর্থক শাহীন মাহমুদ রাসেল বলেন, এবার কাতার বিশ্বকাপে হেক্সা শিরোপার মাধ্যমে আবারও ব্রাজিল আটশো কোটি মানুষের হৃদয় জয় করবে বলে আমরা প্রত্যাশা করি।

তবে আর্জেন্টিনার সমর্থকদের এখন পর্যন্ত কোন কার্যক্রম দেখা যায়নি কক্সবাজারে।

 

পূর্বকোণ/আরাফাত/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট