চট্টগ্রাম সোমবার, ০৫ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

১৫ নভেম্বর, ২০২২ | ১২:২৮ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, সীতাকুণ্ড

হঠাৎ খুলে ফেলা হলো ফুটওভার ব্রিজ

সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের ঘোড়ামরা প্রাথমিক বিদ্যালয়ের সামনের ফুটওভার ব্রিজ হঠাৎ খুলে ফেলা হয়েছে। এখন সড়কের দু’পাশে সিঁড়ি থাকলেও ব্রিজ না থাকায় অত্যন্ত ঝুঁকি নিয়ে ব্যস্ততম ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পার হচ্ছে কোমলমতি শিশু শিক্ষার্থীসহ নানান বয়সী মানুষ। এতে যেকোন সময় দুর্ঘটনার শিকার হতে পারে শিশুরা। ফলে উদ্বেগ প্রকাশ করেছেন সচেতন মহল।

 

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনাইছড়িতে অবস্থিত ঘোড়ামরা সরকারি প্রাথমিক বিদ্যালয়টি একেবারেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাথে লাগোয়া। ফলে সড়কের উভয় পাশের শিশু শিক্ষার্থীদের প্রতিদিন ঝুঁকি নিয়ে বিদ্যালয়ে আসতে হতো। এতে প্রায়ই ঘটতো দুর্ঘটনা। এক পর্যায়ে ফুটওভার ব্রিজ দাবিতে জোরালো আন্দোলন শুরু করেন স্থানীয় এলাকাবাসী। এতে যোগ দেয় শিক্ষক-শিক্ষার্থীরাও। সার্বিক বিবেচনায় এখানে একটি ফুটওভার ব্রিজ নির্মাণও করে সড়ক ও জনপদ বিভাগ। এরপর থেকে শিশু শিক্ষার্থী ও সাধারণ মানুষ এই সেতু ব্যবহার করে মহাসড়ক পারাপার করতেন। ফলে দুর্ঘটনা অনেকাংশেই কমে গিয়েছিল।

 

এদিকে, গত মঙ্গলবার মহাসড়ক হয়ে যাবার সময় একটি রি-রোলিং মিলের পণ্যবাহী গাড়ির ধাক্কা লাগে ওই ব্রিজটিতে। এতে ব্রিজটি মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়ে ভেঙে গেলে সেটি খুলে নিয়ে যায় সংশ্লিষ্টরা। ফলে মহাসড়কের দু’পাশে দুটি সিঁড়ি দাঁড়িয়ে থাকলেও ওই সিঁড়ির শেষাংশে সেতু না থাকায় সবাইকে আবারো দারুণ ঝুঁকি নিয়ে মহাসড়ক পারাপার হতে হচ্ছে।

সেতুটির বিষয়ে জানতে চাইলে সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা বলেন, সেতুটি সংস্কার হবে। তবে ঠিক কবে হবে বলা যাচ্ছে না। চেষ্টা করছি যেন দ্রুত করা যায়।

 

পূর্বকোণ/আর

শেয়ার করুন