চট্টগ্রাম সোমবার, ২৮ নভেম্বর, ২০২২

সর্বশেষ:

১২ নভেম্বর, ২০২২ | ১০:৩০ অপরাহ্ণ

কক্সবাজার সংবাদদাতা

কক্সবাজারে আ.লীগ নেতাদের সড়ক অবরোধ, দেড় ঘণ্টা যান চলাচল বন্ধ

কক্সবাজার সদর উপজেলার ঝিংলজা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন স্থগিত করার প্রতিবাদে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করেছেন নেতাকর্মী ও কাউন্সিলররা। এতে প্রায় দেড় ঘণ্টা বন্ধ ছিল চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যানবাহন চলাচল। পরে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কায়সারুল হক জুয়েলের আশ্বাসে ও পুলিশের তৎপরতায় অবরোধ তুলে নেন নেতাকর্মীরা।

শনিবার (১২ নভেম্বর) জেলার সদর উপজেলার ঝিংলজা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন ও কাউন্সিলের আয়োজন করা হয়। বিকেল ৩টায় শুরু হয়ে ৫টার দিকে প্রথম অধিবেশন সম্মেলন শেষ হয়। মাগরিবের পর দ্বিতীয় অধিবেশন কাউন্সিল শুরু হয়।

কাউন্সিল শুরু হলে কাউন্সিলর তালিকায় ভুয়া ভোটারের অভিযোগ তুলে একপক্ষ। এতে কাউন্সিল স্থগিত ঘোষণা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান। এরপর থেকে বিক্ষুব্ধ হয়ে ওঠে কাউন্সিলরসহ সাধারণ নেতাকর্মীরা। একপর্যায়ে তারা চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পাওয়ার হাউস হাজিপাড়া এলাকায় সড়ক অবরোধ করে প্রতিবাদ জানায় এবং সব ধরনের যান চলাচল বন্ধ করে দেয়। এতে মুহূর্তের মধ্যেই দূরপাল্লার বাসসহ শত শত যানবাহন আটকে পড়ে। ফলে চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা।

সদর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক জসিম উদ্দীন বলেন, মিজানুর রহমান হেলাল নামের এক প্রার্থীর অভিযোগের প্রেক্ষিতে কাউন্সিল স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে জেলা আওয়ামী লীগ। অভিযোগটি সুরাহা করে পুনরায় কাউন্সিল আয়োজনের কথা জানিয়েছেন জেলা নেতৃবৃন্দ।

ঝিলংজা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সরওয়ার আলম বলেন, সম্মেলন ও কাউন্সিল নিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সবশেষ বর্ধিত সভায় সবার সম্মতিক্রমে কাউন্সিলর তালিকা অনুমোদিত হয়। কিন্তু শেষ মুহূর্তে এসে এক প্রার্থী তালিকা নিয়ে অভিযোগ তুলেন। এতে অন্যান্য প্রার্থী, নেতাকর্মী ও কাউন্সিলররা বিক্ষুব্ধ হয়ে উঠেন।

এ ব্যাপারে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, বিক্ষুব্ধ নেতাকর্মীদের বুঝিয়ে সাড়ে ৬ টায় অবরোধ তুলে নেয়া হয়েছে।

 

পূর্বকোণ/আরাফাত/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট